নওগাঁয় সওজের অবৈধ স্থাপনা তিনদিন ব্যাপী দখলমুক্ত অভিযান শুরু

0
331

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় সড়ক ও জনপদ (সওজ) বিভাগ তিনদিন ব্যাপী উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। বগুড়া-নওগাঁ ঢাকা রোডের মোড় সড়কের উভয় পার্শ্বে সড়ক ও জনপথ অধিদপ্তরের জমিতে অবৈধভাবে গড়ে উঠা সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু হয়।
মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে সওজ ঢাকা জোন এর এস্টেট ও আইন কর্মকর্তা (উপ-সচিব) মাহবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। জানা যায়, নওগাঁ-মহাদেবপুর-পতœীতলা-ধামুইরহাট-জয়পুরহাট সড়কের ৪১তম কিলোমিটার হতে ৫৯তম কিলোমিটার (ঢাকা রোডের মোড়-তাজের মোড়-মুক্তির মোড়-বালুডাঙ্গা বাসষ্ট্যান্ড-চৌমাসিয়া মোড়) পর্যন্ত আগামী ০৩ ও ০৪ জানুয়ারী এ অভিযান চলবে। সড়কের উভয় পাশে দীর্ঘ দিন থেকে গড়ে উঠা অবৈধ স্থাপনায় যানজটের সৃষ্টি হতো। ভোগান্তিতে পড়তে হতে পথচারীদের। পূর্ব ঘোষিত নির্দেশনা অনুযায়ী সওজ কর্তৃপক্ষ এক্সকেভিটর মেশিন দিয়ে অবৈধভাবে গড়ে উঠা স্থায়ী স্থাপনা গুড়িয়ে দেয়। এছাড়া টিনশেড দিয়ে তৈরী স্থাপনাগুলো অনেকে নিজেরাই সরিয়ে নিয়েছেন। এসময় খাবারের হোটেল, চা স্টল, মুদি দোকান, যাত্রীছাউনিসহ প্রায় দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা করা হয়। এসময় উপস্থিত ছিলেন, নওগাঁ সওজের নির্বাহী প্রৌকশলী মোহাম্মদ হামিদুল হক, উপ-বিভাগীয় প্রকৌশলী আবুল মুনছুর আহমেদ সহ সড়ক বিভাগের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী বৃন্দ এবং পুলিশ প্রশাসন।

উপ- সচিব মাহবুবুর রহমান ফারুকী বলেন, সওজের এ অধিগ্রহণকৃত জমিগুলোতে অবৈধভাবে স্থাপনা গড়ে উঠেছিল। নিয়মিত উচ্ছেদের অংশ হিসেবে পূর্ব ঘোষিত পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তির প্রেক্ষিতে এ অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়। উচ্ছেদ কার্যক্রমে অনেকেই নিজ দায়িত্বে তাদের স্থাপনা সরিয়ে নেয়। আর নিয়মিত এ অভিযান অব্যাহত থাকবে।#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here