নওগাঁয় প্লাস্টিকের গুদামে আগুন

0
416

খবর৭১, সুলতান আহমেদ, নওগাঁ প্রতিনিধিঃ
নওগাঁয় একটি প্লাস্টিকের গুদামের অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এতে কোনো প্রাণহানি না হলেও আগুনে প্রায় সাত লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে গুদাম মালিকের দাবি। দুপুর ২টার দিকে শহরের আটাপট্টি এলাকায় অগ্নিকা-ের সূত্রপাত হয়।
স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা যায়, প্লাস্টিকের গুদাম হিসেবে ব্যবহৃত শহরের আটাপট্টি এলাকায় পাঁচতলা ওই ভবনটির মালিকের নাম মজনু কাওসার। তিনি আরএফএল কোম্পানির স্থানীয় পরিবেশক হিসেবে কর্মরত রয়েছেন। ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় তিনি বিভিন্ন প্লাস্টিক সামগ্রীর গুদাম হিসেবে ব্যবহার করতেন। পঞ্চম তলায় মজনু পরিবার নিয়ে বসবাস করতেন। দুপুর ২টার দিকে ভবনের পঞ্চম তলাতে আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার পরপরেই ভবনের বাসিন্দারা নিরাপদে বের আসতে সক্ষম হলেও ভবনে থাকা মালামাল পুড়ে যায়। আগুন লাগার পরপরেই খবর পেয়ে নওগাঁ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। প্রায় এক ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে নেভাতে গিয়ে নওগাঁ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ফায়ার ম্যান (অগ্নিনির্বাপন কর্মী) ফারহান আলী অসুস্থ হয়ে পড়েন। পরে তাঁকে উদ্ধার নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়।
ভবন মালিক মজনু কাওসার বলেন, ‘আগুনে পুড়ে তাঁর প্রায় সাত লাখ টাকার মালামাল পুড়ে গেছে। আগুনের সূত্রপাত কিভাবে হয়েছে জানা যায়নি।’
নওগাঁ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক (ডিএডি) একেএম মোরশেদ জানান, ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট প্রায় এক ঘন্টার চেষ্টার পর এই আগুন নিয়ন্ত্রণে আনে। এতে কোনো প্রাণহানি হয়নি। মালামালের কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
আগুন লাগার খবর পেয়ে নওগাঁ সদর আসনের সাংসদ নিজাম উদ্দিন জলিল (জন) ও অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক ঘটনাস্থল পরিদর্শন করেন
খবর৭১ /জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here