ধানের শীষের পক্ষে মার্জুকের নেতৃত্বে জাবি ছাত্রদলের মিছিল

0
285

জাবি প্রতিনিধিঃ ৩০ শে ডিসেম্বরের আসন্ন একাদশ নির্বাচন কে সামনে রেখে, খালেদা জিয়ার সালাম নিন, ধানের শীষে ভোট দিন’, ‘নতুনদের প্রথম ভোট, গণতন্ত্রের পক্ষেই হোক’ এই স্লোগান সম্বলিত ব্যানারে ধানের শীষের পক্ষে ভোট চেয়ে মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

সোমবার (২৪ ডিসেম্বর) জাবি ছাত্রদলের শহীদ রফিক-জব্বার হলের যুগ্ম আহ্বায়ক ছাত্রদল নেতা আব্দুল কাদের মার্জুক এর নেতৃত্ব এই মিছিল বের করা হয়।দীর্ঘদিন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের কোন তৎপরতা লক্ষ্য করা না গেলেও নির্বাচন কে সামনে রেখে নেতা কর্মীরা উজ্জীবিত বলে মনে হচ্ছে। মিছিলকারী সবাই কারাগারে থাকা শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকতের অনুসারী বলে জানা যায়।

ছাত্রদলের মিছিলটি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশ থেকে শুরু হয়ে প্রধান ফটক (ডেয়রী গেইট) গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এই সময় ছাত্রদল নেতা মার্জুক বলেন, ‘গত ১০ বছর ক্ষমতায় থেকে স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার মানুষের ওপর যে নির্যাতন করেছে তার জবাব মানুষ ৩০ ডিসেম্বর ভোটের মাধ্যমে দিবে। তরুণরা ধানের শীষে ভোট দিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট কে বিজয় করতে মুখিয়ে আছে।স্বৈরাচারী সরকারের ভোট ডাকাতি রুখতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদল প্রস্তুত অাছে।

এই সময় তার বক্তব্যে নির্বাচনের আগে খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে করা সকল ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। পাশাপাশি জাবি ছাত্রদল সভাপতি মো. সোহেল রানা ও সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকতসহ সকল রাজবন্দির মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান।

এই মিছিলে আরও উপস্থিত ছিলেন ছাত্রদলকর্মী সেলিম রেজা,আবু হেনা, সাইফুল্লাহ সাইফ, জুয়েল আহমেদ, মামুনুর রশিদ প্রমুখ।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here