কুর্মিটোলায় ঢাবি শিক্ষার্থী ধর্ষণ; ধর্ষকের সর্বোচ্চ শাস্তি দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

0
391
ধর্ষকের সর্বোচ্চ শাস্তি দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ
ছবিঃ সংগৃহীত

খবর৭১ঃ রাজধানীর কুর্মিটোলা এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বাস থেকে নামার পর দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী ধর্ষণের শিকার হয়েছেন বলে জানা গেছে। রবিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। বর্তমানে ওই শিক্ষার্থী ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন।

জানা যায়, সন্ধ্যা সাড়ে ৫টার দিকে শেওড়া যাওয়ার উদ্দেশে ঢাবির বাসে ওঠেন ওই শিক্ষার্থী। সন্ধ্যা ৭ টার দিকে কুর্মিটোলায় বাস থেকে নামার পর অজ্ঞাত ব্যক্তি তার মুখ চেপে তাকে পার্শ্ববর্তী একটি স্থানে নিয়ে যায়। সেখানে তাকে অজ্ঞান করে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করা হয়। পরে তার ১০টার দিকে জ্ঞান ফিরলে তিনি নিজেকে ন্নির্জন স্থানে অবিষ্কার করেন। পরে সেখান থেকে সিএনজি যোগে নিজ গন্তব্যে পৌঁছান। পরে রাত ১২টার দিকে ওই শিক্ষার্থীকে ঢামেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করান তার সহপাঠীরা।

এদিকে এ ঘটনার খবর পেয়ে ইতোমধ্যে ঢামেকে গিয়েছেন ঢাবির কয়েকজন শিক্ষক, শিক্ষার্থী ও প্রক্টোরিয়াল বোর্ডের সদস্যরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রীর ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবিতে বিক্ষোভ মিছিল ছাত্রলীগের নেতাকর্মীরা। একইসঙ্গে বিচার না হওয়া পর্যন্ত বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে সংগঠনটি। রবিবার দিবাগত রাত আড়াইটার দিকে এই মিছিল বের করে ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছিলটি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে শুরু হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে এসে শেষ হয়। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।

এ সময় `আমার সোনার বাংলায়, ধর্ষকের ঠাই নাই; ধর্ষকের কালো হাত, ভেঙে দাও গুঁড়িয়ে দাও স্লোগান দেয় তারা। সমাবেশে আজ সোমবার সকাল ১০টা ৩০ মিনিটে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে প্রতিবাদী মানববন্ধনের ডাক দেয় সংগঠনটি। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ধর্ষণের ঘটনা গোটা জাতির জন্য লজ্জাজনক। এই ঘটনায় ধর্ষকের শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত ছাত্রলীগ আন্দোলন চালিয়ে যাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস বলেন, কিছু মানুষরূপী নরপিশাচ এই ধর্ষণের ঘটনা ঘটিয়েছে। আমরা এসব নরপিশাচদের সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি।

এছাড়াও এই ঘটনায় তাৎক্ষণিক প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানানো হয়।

প্রসঙ্গত, রাজধানীর কুর্মিটোলাতে বাস থেকে নামার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ধর্ষণের শিকার হন। রবিবার সন্ধ্যার পর এ ঘটনা ঘটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here