দ. কোরিয়ায় অগ্নিকাণ্ড, নিহতের সংখ্যা বেড়ে ৪১

0
338

খবর৭১:;দক্ষিণ কোরিয়ার মিরিয়াং এলাকার একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ৪১ জনে দাঁড়িয়েছে। দেশটির বার্তা সংস্থা ইয়নহাপকে উদ্ধৃত করে শুক্রবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।

বিবিসি জানায়, শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার পর সেজং হাসপাতালে আগুন লাগে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হৃদরোগের চিকিৎসার জন্য বিশেষায়িত এই হাসপাতালের জরুরি বিভাগ থেকে আগুনের সূত্রপাত।

বিবিসি আরো জানায়, ধারণা করা হচ্ছে, আগুন লাগার সময় ওই ভবন এবং পাশের নার্সিং হোমের ভেতর ২০০ রোগী অবস্থান করছিলেন।

দমকলবাহিনী জানিয়েছে, এ ঘটনায় ৪০জন আহত হয়েছেন। এদের মধ্যে ১১ জনের অবস্থা গুরুতর।

মিরিয়াং শহরের দমকল বিভাগের প্রধান চোই মান উ’কে উদ্ধৃত করে ফরাসি বার্তা এএফপি জানায়, ‘হাসপাতাল এবং নার্সিং হোম দুই জায়গাতেই প্রাণহানি হয়েছে। অন্য একটি হাসপাতালে নেওয়ার পথেও কয়েকজন মারা গেছেন।’

ইয়নহাপ জানিয়েছে, নার্সি হোমের ৯৩ জন রোগীকে নিরাপদে বের করে আনা সম্ভব হয়েছে।

সাউথ গিয়ংসাং প্রদেশের কর্মকর্তারা জানান, ২০০৮ সাল থেকে সেজং হাসপাতালের কার্যক্রম শুরু হয়। হাসপাতালটিতে প্রায় ৩৫ জন চিকিৎসা কর্মী কাজ করেন।

ঘটনাস্থলের পাওয়া ভিডিও ফুটেজে দেখা গেছে, রাজধানী সিউল থেকে ২৭০ কিলোমিটার দূরে মিরিয়াং এলাকার সেজং হাসপাতাল ভবনটি ধোঁয়ায় ঢেকে গেছে। ভবনের ওপর হেলিকপ্টার চক্কর দিচ্ছে এবং ভবনের আশেপাশে একাধিক অগ্নিনির্বাপনের গাড়ি মোতায়েন করা হয়েছে।

বিবিসি জানায়, দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউল থেকে প্রায় ২৭০ কিলোমিটার দূরে মিরিয়াং এলাকাটি অবস্থিত। গত বছর দক্ষিণ কোরিয়ার জেচেওন শহরে একটি জিমে আগুন লেগে ২৯ জন নিহত হয়েছিল।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here