দ্বি-পক্ষীয় বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াং

0
434

খবর৭১:বাংলাদেশ সফররত ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বি-পক্ষীয় বৈঠকে বসেছেন। আজ সোমবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হচ্ছে। এ বৈঠকে কয়েকটি চুক্তি স্বাক্ষরিত হবে। এর আগে সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান এবং পুষ্পস্তবক অর্পণ করেন ত্রান দাই কুয়াং। এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন ভিয়েতনামের প্রেসিডেন্ট।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে রোববার তিনদিনের সফরে বাংলাদেশে আসেন ত্রান দাই কুয়াং। স্মৃতি জাদুঘর থেকে বেরিয়ে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বি-পক্ষীয় বিভিন্ন বিষয়ে বৈঠক করছেন। বৈঠকে কয়েকটি চুক্তি স্বাক্ষর হবে। এরপর বিকেল সাড়ে ৩টার দিকে জাতীয় সংসদ কমপ্লেক্স পরিদর্শন করবেন ভিয়েতনামের প্রেসিডেন্ট। সেখানে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বৈঠক করবেন।

এর আগে বেলা আড়াইটায় হোটের সোনারগাঁওয়ে সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। সন্ধ্যা সাড়ে ৭টায় ভিয়েতনামের প্রেসিডেন্ট বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বৈঠক করবেন। সেখানে তার সম্মানে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here