দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচন আজ

0
339

খবর ৭১ঃ চলমান পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের পাঁচ বিভাগের ১৬ জেলার ১১৬টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আজ সোমবার। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। নির্বাচনে কেউ অনিয়মের সঙ্গে সম্পৃক্ত থাকলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে ইসি।
দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ সুষ্ঠু করতে কঠোর অবস্থানে ইসি। এরই ধারাবাহিকতায় পক্ষপাতিত্বের অভিযোগে ছয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্বাচনী কর্মকাণ্ড থেকে অব্যাহতি দিয়েছে ইসি। আইনশৃঙ্খলা রক্ষায় তিন পার্বত্য জেলায় সেনাবাহিনীর সহযোগিতা চেয়েছে প্রতিষ্ঠানটি। এ ছাড়া নির্বাচনকে কেন্দ্র করে সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়াসহ দুই সাংসদকে এলাকা ছাড়ার নির্দেশনা দিয়েছে ইসি।

আজ রোববার বিকেলে আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনের মিডিয়া সেন্টারে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এসব তথ্য জানান।
হেলালুদ্দীন আহমদ বলেন, ‘সারা দেশে পাঁচ ধাপে ৪৮০ উপজেলা পরিষদের নির্বাচন হবে। আপনারা জানেন, দ্বিতীয় ধাপে ১৭টি জেলার ১২৯টি উপজেলায় নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। পরবর্তী সময়ে আদালতের আদেশে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার নির্বাচন স্থগিত করা হয়। এ ছাড়া গোপালগঞ্জের পাঁচটি উপজেলার নির্বাচন তৃতীয় ধাপে অনুষ্ঠিত হবে, এটা আমরা শিফট করে দিয়েছি। দিনাজপুর জেলার সদর উপজেলার নির্বাচন চতুর্থ ধাপে অনুষ্ঠিত হবে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় ছয়টি উপজেলা পরিষদে তিন পদের সব প্রার্থী নির্বাচিত হয়েছে। সুতরাং এই ছয়টিতে আর ভোটগ্রহণের প্রয়োজন হবে না। সবমিলিয়ে আগামীকাল ১৮ মার্চ ১১৬টি উপজেলায় ভোটগ্রহণ হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here