দৈনিক সংগ্রামে নোটিশ পাঠিয়েছে ডিএফপি

0
445
দৈনিক সংগ্রামে নোটিশ পাঠিয়েছে ডিএফপি

খবর৭১ঃ দৈনিক সংগ্রাম পত্রিকায় মুক্তিযুদ্ধের চেতনার বিরোধী প্রতিবেদন প্রকাশের দায়ে তার মিডিয়া তালিকাভুক্তি বাতিল করা হবে না কেন? এই মর্মে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর (ডিএফপি) বাংলা পত্রিকা দৈনিক সংগ্রামকে একটি নোটিশ পাঠিয়েছে।

আজ রবিবার ডিএফপির এক কর্মকর্তা জানান, জামায়াতে ইসলামীর মুখপত্রকে তিন কার্যদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। এই নোটিশের একটি অনুলিপি জেলা প্রশাসকের (ডিসি) কার্যালয়েও পাঠানো হয়েছে বলে জানান এই কর্মকর্তা।

গত ১৩ ডিসেম্বর দৈনিক সংগ্রাম মৃত্যুদণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধী আবদুল কাদের মোল্লাকে ‘শহীদ’ বলে অভিহিত করে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

এর আগে, তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান এক আলোচনা সভায় বলেছেন, ফাঁসি কার্যকর হওয়া জামায়াত নেতাকে শহীদ বলে প্রতিবেদন প্রকাশের দায়ে দৈনিক সংগ্রামের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, দৈনিকটি মুক্তিযুদ্ধ, দেশ এবং দেশের জনগণে সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। তাই তথ্য মন্ত্রণালয় সংবাদপত্রটির সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করবে।

জাতীয় প্রেস ক্লাবে সম্প্রীতি বাংলাদেশ ‘সম্প্রীতি, বঙ্গবন্ধু এবং বাংলাদেশের বিজয়’ শীর্ষক আলোচনা সভাটির আয়োজন করে।

সম্প্রীতি বাংলাদেশ-এর সভাপতি পীযুষ বন্দ্যোপাধ্যায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় সভায় বক্তৃতা করেন, বিশিষ্ট সাংবাদিক ও সাহিত্যিক আবদুল গাফফার চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান এমপি, সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, সাংবাদিক হারুন হাবিব ও শহীদ কন্যা ডা. নুজহাত চৌধুরী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here