দেড় কোটি মানুষের কর্মসংস্থান সৃষ্টি করব: শিল্পমন্ত্রী

0
465

খবর৭১ঃ নরসিংদীতে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, দেড় কোটি মানুষের কর্মসংস্থান সৃষ্টি করার যে আমাদের নির্বাচনী অঙ্গীকার রয়েছে, ইতিমধ্যে তার কর্মপরিকল্পনা নির্ধারণ করা হয়েছে। আর এই মহাযজ্ঞে এসএমই ফাউন্ডেশনের একটি বিশেষ ভূমিকা থাকবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে আঞ্চলিক এসএমই পণ্য মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, আমরা দেশের প্রত্যেকটি জেলা উপজেলায় যে এলাকায় যে ধরনের সম্ভাবনাময় শিল্প রয়েছে সেসব পণ্যকে গুরুত্ব দিয়ে বাজার তৈরি করতে বিশেষ উদ্যোগ নিয়েছি। আমরা উদ্যোক্তা তৈরি করছি। সেক্ষেত্রে নারীদের বেশি উৎসাহ দিয়ে শিল্প মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।

তিনি মেলায় অংশগ্রহণকারীদের বিশেষভাবে অনুরোধ জানিয়ে বলেন, এসএমই মেলার মূল্য উদ্দেশ্য স্থানীয় মাঝারি, ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তা তৈরি করে তাদের উৎপাদিত পণ্যের বাজারজাত ও মার্কেট সৃষ্টি করা। এখানে বেশি মুনাফা লাভের আশায় কেউ বিদেশি পণ্য আনবেন না। এতে আমাদের উদ্দেশ্য ব্যাহত হবে।

নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলাম, নরসিংদী পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, পৌর মেয়র কামরুজ্জামান কামরুল, নরসিংদী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আবদুল্লাহ আল মামুন, সিনিয়র সহসভাপতি আলী হোসেন শিশির, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার আবদুর মোতালিব পাঠান, জেলা আওয়ামী লীগের সদস্য ও মাগুরা গ্রুপের পরিচালক মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদীসহ আওয়ামী লীগের নেতারা।

পরে মন্ত্রী ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন। এসএমই পণ্য মেলা চলবে বৃহস্পতিবার থেকে বুধবার পর্যন্ত।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here