দেশের মালিক জনগণ ঠাকুরগাঁওয়ে কর্মিসভায় মির্জা ফখরুল

0
340

সোহেল পারভেজ,ঠাকুরগাঁও : ঠাকুরগাঁও সদর উপজেলা বিএনপি আয়োজিত কর্মিসভায়
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণের সঙ্গে রাষ্ট্রের একটা চুক্তি আছে, যেটাকে বলা হয় সোশ্যাল কন্ট্রাক্ট। এই চুক্তিটা খুব বড় বিষয়; এর জন্য সংবিধান তৈরি হয়। আর সংবিধানের আইনগুলো তৈরি হয় জনকল্যাণের জন্য। বাংলাদেশের সংবিধানে বলা আছে দেশের মালিক হচ্ছে জনগণ।
মঙ্গলবার (১৮ জুন) বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলা বিএনপির আয়োজনে এক কর্মিসভায় এসব কথা বলেন তিনি।
মির্জা ফখরুল বলেন, দেশ পরিচালিত হবে জনগণের ইচ্ছায়। সেটা হওয়ার ধরন হলো ৫ বছর পর পর একটা নির্বাচন। সেই নির্বাচনে যে দল সংখ্যাগরিষ্ঠতা পাবে সে দল সরকার গঠন করবে। এটা জনগণের একটা ব্যবস্থা। কিন্তু এই ব্যবস্থাকে যাতে সঠিকভাবে ব্যবহার না করা যায়, নির্বাচন যাতে তারা (আওয়ামী লীগ) নিজেদের মতো করতে পারে সেজন্য নিরপেক্ষ তত্ত্বাবধায়ক ব্যবস্থাকেই বাতিল করে দিয়েছে।
নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করা হয়েছে দাবি করে মির্জা ফখরুল ইসলাম আরো বলেন, এবারো আমরা নির্বাচনে অংশ নিয়েছিলাম। কিন্তু এবার তারা (আওয়ামী লীগ) গায়ের জোরে বন্দুক-পিস্তল দিয়ে, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে নির্বাচনের ফল তাদের পক্ষে নিয়ে গেছে। ৫ শতাংশ জনগণও ভোট দিতে যায়নি। দেশের ন্যূন্যতম যে গণতান্ত্রিক ব্যবস্থা সেটাকে ধ্বংস করেছে, নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছে।
বিএনপি মহাসচিব বলেন, বিএনপির হাজারো নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দেওয়া হয়েছে, অনেক নেতাকর্মীকে গুম-খুন করা হয়েছে— এটা শুধু একদলীয় শাসন ব্যবস্থাকে টিকিয়ে রাখার জন্য। নির্বাচনের নামে নাটক, প্রহসন, তামাশা করার ব্যবস্থা সাজিয়েছে।
কর্মিসভায় উপস্থিত ছিলেন— জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সদর উপজেলা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন লালসহ জেলা উপজেলা বিএনপির নেতাকর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here