দেশাত্মবোধক গানে দেশসেরা সৈয়দপুরের বাঁধন

0
399

মিজানুর ররহমান মিলন,
সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ

আন্তঃ প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা – ২০১৯ এ দেশাত্মবোধক গানে জাতীয় পর্যায়ে প্রথম এবং চিত্রাংকনে তৃতীয় হয়েছে নীলফামারী সৈয়দপুরের শিশু শিক্ষার্থী বিজয় সরকার বাঁধন। সে সৈয়দপুর শহরের তুলশীরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণী মেধাবী ছাত্র। দেশসেরা হওয়ায় সে প্রাথমিক ও গণ শিক্ষা প্রতিমন্ত্রীর হাত থেকে সনদপত্র ও পুরস্কার গ্রহন করেছে। গত ২৪ জুন ঢাকাস্থ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর মিলনায়তনে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন। এতে সভাপতিত্ব করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এ এফ এম মনজুর কাদির।
পরে প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বিজয়ীদের হাতে সনদপত্র ও পুরস্কার তুলে দেন। এর আগে বিজয় সরকার বাঁধন আন্তঃ প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা দেশাত্ববোধক গান ও চিত্রাংকন প্রতিযোগিতায় সৈয়দপুর উপজেলা, নীলফামারী জেলা ও রংপুর বিভাগীয় পর্যায়ে প্রথম স্থান লাভ করে।
সৈয়দপুর শহরের তুলশীরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক বিমল কুমার দাস ও কয়া – ১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা বিথীকা রাণী দম্পতির একমাত্র পুত্র বিজয় সরকার বাঁধন। সে তাঁর পরিবারের সঙ্গে শহরের পুরাতন বাবুপাড়ায় বসবাস করে।
সৈয়দপুর তুলশীরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মমিনুর রহমান খান জানান, বাঁধন অত্যন্ত মেধাবী শিক্ষার্থী। সে দেশাত্মবোধক গানে দেশসেরা ও চিত্রাংকনে জাতীয় পর্যায়ে তৃতীয় স্থান অধিকার করে তাঁর প্রতিষ্ঠানের মুখ উজ্জ্বল করেছে এবং অনেক সুনাম বাড়িয়ে দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here