দেলদুয়ারে মোবাইলে প্রশ্নোত্তর ৪ পরীক্ষার্থী বহিস্কার ম্যাজিস্ট্রেটকে হুমকি উপজেলা চেয়ারম্যানের

0
242

শরিফুল ইসলাম দেলদুয়ার(টাঙ্গাইল)প্রতিনিধি:
টাঙ্গাইলের দেলদুয়ারে এসএসসি পরীক্ষায় অসদোপায় অবলম্বনের দায়ে ৪ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। সেই সঙ্গে প্রশ্নোত্তর আপলোড করা ৯টি এনড্রয়েট মোবাইল সেট জব্দ করা হয়েছে। এদিকে পরীক্ষার্থী বহিষ্কার করার সিদ্ধান্ত দেয়ায় দেলদুয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাহী ম্যাজিস্ট্রেটকে হুমকি প্রদান করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার জীববিজ্ঞান পরীক্ষা চলাকালে সৈয়দ আব্দুল জব্বার সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্র্র ও শাফিয়া বালিকা উচ্চ বিদ্যালয় ভেন্যুতে এ ঘটনা ঘটে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আকতারুননেছা জানান, পরীক্ষার্থীরা মোবাইল ফোন ব্যবহার করে পরীক্ষা দিচ্ছে এমন খবরে ওই কেন্দ্রে পরীক্ষার্থীদের তল্লাশি করা হয়। এ সময় ৩ পরীক্ষার্থীর নিকট থেকে প্রশ্নোত্তর আপলোড করা ৩ টি এনড্রয়েট মোবাইল সেট জব্দ করা হয়। পরে পরীক্ষা কক্ষের পেছনে ইটের গাদার নিচ থেকে আরো ৬ টি মোবাইল সেট উদ্ধার করা হয়। সেগুলোর প্রত্যেকটিতেই জীববিজ্ঞান বিষয়ের প্রশ্নোত্তর আপলোড করা ছিল। যা আসিফ নামের ব্যক্তির আইডি থেকে সরবরাহকৃত।
জানা যায়, শাফিয়া বালিকা উচ্চ বিদ্যালয় ভেন্যুতে বহিষ্কৃত পরীক্ষার্থীরা সৈয়দ আব্দুল জব্বার সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র এবং সৈয়দ আব্দুল জব্বার কেন্দ্রে বহিষ্কৃতরা পাথরাইল বহমুখী উচ্চ বিদ্যালয়ের ছাত্রী।
এদিকে ওই কেন্দ্রে ৪ পরীক্ষার্থীকে বহিষ্কারের নির্দেশ দেয়ায় উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম.ফেরদৌস আহমেদ নির্বাহী ম্যাজিস্ট্রেট আকতারুননেছাকে বিভিন্নভাবে হুমকি দিয়ে বলেন,“ আমরা আপনাকে ক্ষমতায় বসিয়েছি, ক্ষমতার মিসইউজ (অপব্যবহার) করবেন না”। বহিষ্কার না করতে তিনি নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেন। এমন অভিযোগ খোদ নির্বাহী ম্যাজিস্ট্রট আকতারুননেছার। বিষয়টি তিনি জেলা প্রশাসক খান মো. নুরুল আমিনকে অবহিত করেছেন বলে জানান। তিনি আরো বলেন, উপজেলা চেয়ারম্যান, কেন্দ্র সচিব মাসুদুল আলম ও স্থানীয় কয়েকজন প্রভাবশালী ৪ পরীক্ষার্থীকে বহিষ্কার না করতে তার ওপর চাপ সৃষ্টি করেন।
এদিকে তথ্য ও বক্তব্য নেয়ার জন্য কেন্দ্র সচিবের কক্ষে গেলে তিনি বলেন, এখনো বহিষ্কার চূড়ান্ত করা হয়নি। কিসের তথ্য দেব। এব্যাপারে উপজেলা চেয়ারম্যান ও আ.লীগের সভাপতি সহ স্থানীয় গণ্যমান্যরা বৈঠক বসে সিদ্ধান্ত নিচ্ছেন। চূড়ান্ত হলে নাম ঠিকানা দিতে পারবো , তার আগে নয়।
বহিষ্কারের ব্যাপারে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আকতারুননেছা বলেন, বিভিন্ন জনের চাপ ও হুমকি সত্বেও পরীক্ষায় অসদোপায় অবলম্বনের দায়ে ৪ পরীক্ষার্থীকে বহিষ্কার চূড়ান্ত করা হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেটকে হুমকির বিষয়ে জানতে চাইলে, উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম. ফেরদৌস আহমেদ বলেন, এ বিষয়ে কাউকে হুমকি দেয়া হয়নি। কেউ এমন অভিযোগ করে থাকলে তা মিথ্যা।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here