দেলদুয়ারে পুরোহিতের রহস্যজনক মৃত্যু

0
389

শরিফুল ইসলাম, দেলদুয়ার প্রতিনিধিঃ

টাঙ্গাইলের দেলদুয়ারে তপন কুমার বিশ্বাস (৬০) নামের এক পুরোহিতের রহস্যজনভাবে মৃত্যু হয়েছে। সোমবার সকালে উপজেলার আটিয়া ইউনিয়নের পিরোজপুর গ্রামে পরনের ধূতি দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় তার নিজ বসত ঘরের খাটে নিহতের লাশ পাওয়া যায়। পুলিশ খবর পেয়ে দুপুরে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে। নিহত তপন কুমার বিশ্বাস একই এলাকার মৃত অনিল বিশ্বাসের ছেলে। অভিযোগ উঠেছে পুত্রহীন ওই পুরোহিতের স্থাবর-অস্থাবর সম্পত্তি আত্মসাতের উদ্দেশে পরিকল্পিতভাবে কেউ হত্যা করে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করেছে।

স্থানীয়রা জানান,নিহত পুরোহিতরা তিন ভাই। অন্য ভাইদের ছেলে সন্তান থাকলেও তপন কুমারের তিনটি মেয়ে। মেয়েদের বিয়ে হয়ে গেছে অনেক আগেই। চার বছর আগে তার স্ত্রী মারা যায়। এর মধ্যে সে বিয়ে করারও সিদ্ধান্ত নেন। বিয়ের পর নতুন ওয়ারিশদার তৈরি হবে এমন আশঙ্কায় হত্যাকান্ড হতে পারে বলেও অনেকের ধারণা।

নিহত তপনের ভাতিজা তন্ময় বিশ্বাস জানান, সকাল পৌনে ৭ টায় কাকার ঘরে ঢুকে তাকে খাটের ওপর আড়ার সঙ্গে ধূতির মাধ্যমে ফাঁসিতে ঝুলতে দেখা যায়। পরে তাকে দ্রুত ধূতির বাধন খুলে বাঁচানোর চেষ্টা করা হয়। এসময় ঘরের দরজা খোলা ছিল বলেও জানায় সে।

দেলদুয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল ইসলাম বলেন, ‘পুলিশ এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে । প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিনি আত্মহত্যা করেছেন। তবে ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে বলে জানান তিনি।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here