দুর্ঘটনা কবলিতদের ফেরত আনতে ইয়াঙ্গুনে যাচ্ছে বিশেষ ফ্লাইট

0
417

খবর৭১ঃ মিয়ানমারের ইয়াঙ্গুনে দুর্ঘটনার কবলে পড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আহত যাত্রীদের দেশে ফিরিয়ে আনতে বিশেষ একটি ফ্লাইট ড্যাশ-৮ কিউট-৪০০ পাঠানো হচ্ছে।

বুধবার (৮ মে) রাত ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চিফ অফ ফ্লাইট সেফটি ক্যাপ্টেন সোয়েব চৌধুরীর নেতৃত্বে একটি দল মিয়ানমারের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন। বিশেষ এই ফ্লাইটটি নিয়ে যাচ্ছেন ক্যাপ্টেন আনিস।

বুধবার (৮ মে) রাত ৯টা ১০ মিনিটের দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংবাদ সম্মেলনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, ‘ফ্লাইটির সব যাত্রীরা নিরাপদে আছেন। তাদের দেশে ফিরিয়ে আনতে একটি বিশেষ ফ্লাইট রাত ১০টায় ঢাকা থেকে ইয়াঙ্গুনে যাবে।’

শাকিল মেরাজ বলেন, ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা থেকে ইয়াঙ্গুনগামী ড্যাশ-৮ উড়োজাহাজের ফ্লাইটটি (বিজি ০৬০) বিকেল ৩টা ৪৫ মিনিটে ঢাকা ত্যাগ করে। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টার দিকে ইয়াঙ্গুনে অবতরণের সময় বৈরি আবহাওয়ার কবলে পড়ে রানওয়ে থেকে ছিটকে পড়ে। বিমানে একজন শিশুসহ ২৯ জন যাত্রী, দুইজন পাইলট ও দুইজন কেবিন ক্রু ছিলেন।’

মিয়ানমারে বাংলাদেশের রাষ্ট্রদূত মঞ্জুরুল খান চৌধুরী জানান, ইফতারের আগে এই দুর্ঘটনা ঘটে। অনেকে সামান্য আহত হয়েছেন। গুরুতর আহত কেউ নেই। দূতাবাসের কর্মকর্তারা ইতোমধ্যে হাসপাতালে পৌঁছে গেছেন। আহতদের খোঁজখবর নেয়া হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here