দুপুর ২টায় আবরারের গায়েবানা জানাজা

0
232

খবর৭১ঃআজ বুধবার দুপুর ২ টায় বাসচাপায় নিহত বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরীর গায়বানা জানাজা অনুষ্ঠিত হবে।

বুধবার প্রগতি সরনীতে আন্দোলনরত শিক্ষার্থীরা এ কথা জানান।

তারা বলেন, দেশের সর্বস্তরের শিক্ষার্থীরা যারা যেখানে আছে তারা যেন সবাই নিজ নিজ অবস।থান থেকে আমাদের এই গায়েবানা জানাজায় অংশগ্রহণ করার আহ্বান জানাচ্ছি।

এদিকে বাসচাপায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার আহমেদ চৌধুরী নিহত হওয়ার পর নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা দ্বিতীয় দিনের মতো রাস্তায় নেমে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করছেন।

বুধবার রাজধানীর শাহবাগ, ফার্মগেট, প্রগতি সরণি, রামপুরা, ধানমণ্ডি, উত্তরা ও রায়সাহেব বাজারে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে নিরাপদ সড়কের দাবিতে আওয়াজ তোলেন। এতে এসব এলাকার যান চলাচল বন্ধ হয়ে যায়।

সকাল ১০টা থেকে রাজধানীর বসুন্ধরা এলাকায় প্রবেশমুখে অবস্থান নিয়ে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসসহ (বিইউপি) বিভিন্ন প্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থী জড়ো হন।

এ সময় ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম এসে শিক্ষার্থীদের শান্ত হওয়ার আহ্বান করে বলেন, আমি আপনাদের সব দাবির সঙ্গে একমত, আমিও ন্যায়বিচার চাই।

আমি আপনাদের সঙ্গে আছি। এখানে একটি ফুটওভার ব্রিজ নির্মাণ করা হবে। আপনারা আমার সঙ্গে থাকেন। আপনাদের সব দাবি বাস্তবায়ন করা হবে, বলেন তিনি।

প্রসঙ্গত মঙ্গলবার সকালে রাজধানীর নর্দা এলাকায় বিইউপির শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীকে চাপা দিয়ে হত্যা করে সুপ্রভাত পরিবহনের একটি বাস।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here