দুপুরে বিএনপির প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা, সন্ধ্যায় বাতিল

0
319

খবর ৭১: নাটোর-৪ আসনে বিএনপির মনোনীত প্রার্থী আব্দুল আজিজের মনোনয়নপত্র গতকাল রোববার দুপুরে বৈধ ঘোষণা করলেও সন্ধ্যায় তা বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। জানা যায়, গতকাল রোববার নাটোর জেলার ৪টি আসনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাচাই করা হয়। ওই আসনের ৩৭ জন প্রার্থীর মধ্যে ছয়জনের মনোনয়নপত্র বাতিল করে ৩১ জন প্রার্থীকে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা ও নাটোরের জেলা প্রশাসক শাহরিয়াজ। এ সময় নাটোর-৪ আসনের বিএনপির প্রার্থী আব্দুল আজিজকে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা। তবে সন্ধ্যায় মনোনয়ন বাতিল করে চূড়ান্ত ৩০ জনের তালিকা করেন নির্বাচন কর্মকর্তা।
এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা ও নাটোরের জেলা প্রশাসক শাহরিয়াজ জানান, আব্দুল আজিজ গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান হওয়ায় তার প্রার্থিতা বাতিল করা হয়েছে। তবে আব্দুল আজিজের পদত্যাগপত্র জমা দেওয়া হয়েছে কিনা জানতে চাইলে রিটার্নিং কর্মকর্তা শাহরিয়াজ বলেন, ‘তার পদত্যাগপত্র মন্ত্রণালয়ে পাঠানো হলেও তা গ্রহণ হয়নি।’
এ বিষয়ে আব্দুল আজিজ জানান, তিনি গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসক ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন। তাকে অবৈধভাবে বাতিল করা হয়েছে। এই আদেশের বিরুদ্ধে আপিল করবেন বলেও জানান তিনি।
জেলা বিএনপির সহ-সভাপতি শহিদুল ইসলাম বাচ্চু অভিযোগ করেন, বিএনপির এই প্রার্থীর বিজয় নিশ্চিত জেনেই সরকারের নির্দেশে তার প্রার্থিতা বাতিল করা হয়েছে।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here