দুই সিটিতে ১ হাজার ৮৬৪ মনোনয়ন ফরম বিতরণ

0
443
দুই সিটিতে ১ হাজার ৮৬৪ মনোনয়ন ফরম বিতরণ

খবর৭১ঃ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থিতার জন্য মনোনয়নপত্র বিতরণ করছে নির্বাচন কমিশন (ইসি)। এখন পর্যন্ত মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরসহ সব মিলিয়ে ১ হাজার ৮৬৪ ফরম বিক্রি হয়েছে।

শুক্রবার (২৭ ডিসেম্বর) ইসির রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মেয়র পদের জন্য কোনো মনোনয়ন ফরম বিক্রি হয়নি। তবে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মনোনয়ন বিক্রি হয়েছে দুই সিটিতে।

দুই সিটি সূত্র জানায়, এখন পর্যন্ত মোট ৮ জন মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তার মধ্যে উত্তরে পাঁচজন। তারা হলেন- বিএনপির তাবিথ আউয়াল, আওয়ামী লীগের সালাউদ্দিন মাহমুদ, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ, জাতীয় পার্টির জিএম কামরুল ইসলাম এবং স্বতন্ত্র হিসেবে স্বাধীন আক্তার আইরিন। আর দক্ষিণে মেয়র পদে মনোনয়ন সংগ্রহ করেছেন তিনজন। তারা হলেন- আওয়ামী লীগের হাজী সেলিম, বিএনপির ইশরাক হোসেন এবং বাংলাদেশ কংগ্রেসের মো. আক্তারুজ্জামান অরফে আয়াতউল্লাহ।

উত্তর সিটি সূত্র জানায়, শুক্রবার পর্যন্ত সাধারণ আসনের কাউন্সিলর পদে ৬৪৬ জন ও সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে ১৫১ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছে।

গতকাল বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) পর্যন্ত উত্তরে সাধারণ কাউন্সিলর পদে ৫৬৪ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

দক্ষিণ সিটি সূত্র জানায়, এই সিটিতে আজ শুক্রবার পর্যন্ত সাধারণ আসনের কাউন্সিলর পদে ৮৯৯ জন ও সংরক্ষিত আসনে ১৬০ জন মনোনয়ন সংগ্রহ করেছেন।

গতকাল বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণে সাধারণ আসনে কাউন্সিলর পদে ৭৮২ জন এবং সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে ১৩১ জন মনোনয়ন সংগ্রহ করেন।

এই দুই সিটিতে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত মনোনয়ন বিক্রি চলবে। আর ভোট হবে ৩০ জানুয়ারি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here