দুই শিশুর মুখে বিষ দিয়ে মায়ের আত্মহত্যার চেষ্টা!

0
341

মোঃ আব্দুল হালিম, ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ শুক্রবার রাতে উপজেলার রাধাকানাই ইউনিয়নের পলাশতলী গ্রামে স্বামী-সংসার ও অভাবের অনটনের কারনে দুই বছরের ছেলে ও সাড়ে সাত মাস বয়সের কন্যা সন্তানের মুখে বিষ দিয়ে মা গার্মেন্টসকর্মী রিতা আক্তার আত্মহত্যার চেষ্টা চালায়।
স্থানীয়রা গুরুতর অবস্থায় মা ও দুই সন্তানকে রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। জানাযায়, পলাশতলী গ্রামের হতদরিদ্র রমজান আলীর কন্যা রিতা বেগম (২৬) প্রায় ১০ বছর পূর্বে ঢাকায় একটি গার্মেন্টসে চাকুরি নেন। একই গার্মেন্টেসের তার সহকর্মী হেলাল উদ্দিনের সাথে প্রেম করে বিয়ে করেন। বিয়ের পর তাদের ঘরে জন্মনেয় ফুটফুটে দুই সন্তান। পুত্র রিফাতের বয়স ২ বছর ও কন্যা মারিয়ার বয়স সাড়ে সাতমাস। কন্যা সন্তান জন্ম নেওয়ার কয়েক মাসপর ঢাকায় স্ত্রী সন্তান রেখে পালিয়ে যায় তার স্বামী হেলাল উদ্দিন। শিশু সন্তানদের নিয়ে অসহায় মা রিতা আক্তার ঢাকার অলিগলিতে খুঁজতে থাকেন তার স্বামীকে। একপর্যায়ে ঢাকার একটি গার্মেন্টসে স্বামীর সন্ধান পায়। এ সময় পাষন্ড স্বামী হেলাল উদ্দিন তার স্ত্রী রিতাকে মারধর করে সেখান থেকেও পালিয়ে যায়।
নিরুপায় হয়ে রিতা চলে আসে বাপের বাড়ি ফুলবাড়ীয়ার পলাশতলী গ্রামে। বাবা মায়ের অবাধ্য হয়ে বিয়ে করায় এখানেও দু’সন্তান নিয়ে ঠাই হয়নি তার। শুক্রবার রাত সাড়ে ৯ টার দিকে মা রিতা নিজ হাতে তার দু’শিশু সন্তানের মুখে বিষ ঢেলে দিয়ে, নিজেও বিষ পান করে আত্মহত্যার চেষ্টা চালায়।
হারুন অর রশিদ বলেন, অভাব অনটন ও স্বামী দুটি সন্তান রেখে পালিয়েগেছে, পিতা-মাতার কাছেও ঠাই হয়নি, যে কারনেই মনের দুঃখে দুই শিশু সন্তানকে বিষ খাইয়ে নিজেও বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করেন।
আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ মোঃ নজরুল ইসলাম বলেন, বিষপানকৃত মা ও দুই সন্তানের অবস্থার অবনতি দেখাদিলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাদেরকে রাতেই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here