দুই বছর পর টেস্ট দলে ভিলিয়ার্স

0
300

খবর ৭১:প্রায় দুই বছর পর টেস্ট দলে ঢুকেছেন এবি ডি ভিলিয়ার্স। সীমিত ওভারের ক্রিকেটে ডি ভিলিয়ার্সকে নিয়মিত দেখা গেলেও টেস্টে দুই বছর দেখা যায়নি। সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেছেন ২০১৬ সালের জানুয়ারিতে। একই অবস্থা ডেল স্টেইনের। এক বছর আগে কাঁধের গুরুতর চোটের কারণে ছিটকে মাঠের বাইরে চলে যান এই পেসার। তারপর আর খেলেননি কোনও আন্তর্জাতিক ম্যাচ।

পোর্ট এলিজাবেথে জিম্বাবুয়ের বিপক্ষে বক্সিং ডে টেস্ট দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। এই দল দক্ষিণ আফ্রিকাকে স্বস্তিতে ফেরাতে যথেষ্ট। কারণ লম্বা সময় মাঠের বাইরে থাকা ডেল স্টেইনকে ফেরানো হয়েছে।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার নির্বাচক প্যানেলের প্রধান লিন্ডা জোন্ডি বলেছেন, ‘ক্রিকেটের দুই আইকন ডেল ও এবিকে টেস্ট দলে পাওয়া শুধু দক্ষিণ আফ্রিকার জন্য নয়, বিশ্ব ক্রিকেটের জন্যও রোমাঞ্চকর খবর।’

গেলো অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে টেস্টে চোট পাওয়া মরনে মরকেল এখনও সুস্থ। তাই স্টেইন ও ডি ভিলিয়ার্সের সঙ্গে দলে যুক্ত হয়েছেন। ইংল্যান্ডে শীতকালীন সফরে চোট পেয়ে সর্বশেষ বাংলাদেশ সিরিজে না খেলা ভারনন ফিল্যান্ডারকেও প্রোটিয়া দলে ফেরানো হয়েছে। শঙ্কা থাকা সত্বেও দলে রাখা হয়েছে অধিনায়ক ফাফ দু প্লেসিসকে।

আফ্রিকা টেস্ট দল: ফাফ দু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, তেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, থেউনিস ডি ব্রুইন, এবি ডি ভিলিয়ার্স, ডিন এলগার, কেশব মহারাজ, এইডেন মারক্রাম, মরনে মরকেল, অ্যান্ডাইল ফেলুকোয়াইয়ো, ভারনন ফিল্যান্ডার, কাগিসো রাবাদা ও ডেল স্টেইন। ওয়েবসাইট।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here