দীর্ঘ ১৫ বছর পর ইসলামী বিশ্ববিদ্যালয়ের বহু আকাঙ্খিত সমাবর্তনের সময় নির্ধারণ করা হয়েছে।

0
574

খবর৭১:
আগামী জানুয়ারী মাসের প্রথম সপ্তাহে চতুর্থবারের মতো এ সমাবর্তন অনুষ্ঠিত হবে।
বৃহস্পতিবার বিকাল সাড়ে চার টায় উপাচার্যের কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।
জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রতিষ্ঠালগ্ন থেকে মাত্র ৩ বার সমাবর্তনের স্বাদ পেয়েছে। প্রথম সমাবর্তন ১৯৯৩ সালের ২৭ এপ্রিল , দ্বিতীয় সমাবর্তন ১৯৯৯ সালের ৫ ডিসেম্বর ও তৃতীয় সমাবর্তন ২০০২ সালের ২৮ মার্চ অনুষ্ঠিত হয়।
গত বুধবার বিকাল সাড়ে তিনটায় উপচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর নেতৃত্বে সহ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অদ্যাপক ড. সেলিম তোহা এবং রেজিস্ট্রার আব্দুল লতিফ ইসলামী বিশ্ববিদ্যালয় চ্যান্সেলর ও বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদের সাথে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে রাষ্ট্রপতি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪র্থ সমাবর্তনের অনুমতি প্রদান ও সময় নির্ধারণ করেন।

সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান , কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ (ভারপ্রাপ্ত), ইবি প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন রুদ্র , দপ্তর সম্পাদক শাহাদাত তিমিরি, ইবি সাংবাদিক সমিতির সভাপতি মোস্তফা জুবায়ের আলম ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফারুকসহ ইবি প্রেস ক্লাব ও সাংবাদিক সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চতুর্থ সমাবর্তনে ২০০২-০৩ শিক্ষাবর্ষ থেকে শুরু করে মোট ৩৮ হাজার ৪ শত ৯০ জন গ্রাজুয়েট মূল সনদপত্র পাবেন। দীর্ঘ ১৫ বছর পর শিক্ষার্থীদের প্রাণের দাবি ও বহুল আকাঙ্খিত সমাবর্তন স্বপ্ন পুরণ হচ্ছে।

খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here