দায়িত্ব হারাচ্ছেন রবি শাস্ত্রী!

0
214

খবর৭১ঃ ২০১৭ সালের জুলাইয়ে ভারত জাতীয় দলের প্রধান কোচ হন রবি শাস্ত্রী। সেসময় তার সঙ্গে দুই বছরের জন্য চুক্তি করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। সেই হিসাবে আসন্ন বিশ্বকাপের পরপরই শেষ হবে হেভিওয়েট কোচের দায়িত্ব।

শাস্ত্রীর মেয়াদ যতই শেষ দিকে এগোচ্ছে ততই ঘনীভূত হচ্ছে একটি প্রশ্নের মেঘ- বিশ্বকাপ পরবর্তী ভারতের কোচ হচ্ছেন কে? তার সঙ্গে ভারতের কোচিং স্টাফের বেশ কয়েকজনেরও মেয়াদ শেষ হবে একই সময়ে। তাদের অধীনে দলের পারফরম্যান্স ভালো ছিল। তাহলে কি তারাই থেকে যাবেন নাকি অন্যদের দেখা যাবে? এ নিয়ে শুরু হয়েছে কাটাছেঁড়া।

ক্রিকেটবিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, শাস্ত্রীসহ ভারতের কোচিং স্টাফ পদে নতুন করে নিয়োগ বিজ্ঞপ্তি দেবে বিসিসিআই। তাহলে কি কোচের পদ হারাচ্ছেন শাস্ত্রী?

অনেকে মনে করছেন, নিয়োগ বিজ্ঞপ্তি দিলেও শাস্ত্রীর আগ্রহ থাকলে পুনরায় তাকে দায়িত্ব দিতে পারে বোর্ড। তবে নতুন করেই আসতে হবে তাকে। তবু বিসিসিআইয়ের পুরো কোচিং স্টাফের নিয়োগ দানের পরিকল্পনা জাগাচ্ছে নানা প্রশ্ন।

অবশ্য শাস্ত্রী নতুন করে দায়িত্ব পাবেন কি না সেটা নির্ভর করছে বিশ্বকাপে তার অধীনে টিম ইন্ডিয়ার ভালো-মন্দের ওপর। ক্রিকেটের সর্বোচ্চ আসর শেষ হবে আগামী ১৪ জুলাই। ওই মাসের শেষদিকে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে মেন ইন ব্লুরা। বৈশ্বিক আসর ও ক্যারিবীয় সফরের মাঝখানে দুই সপ্তাহ সময় পাওয়া যাবে। ওই সময়েই তাদের কোচ নিয়োগ প্রক্রিয়া চলতে পারে।

শাস্ত্রীসহ ভারতের বর্তমান কোচিং স্টাফ নিয়োগে সরাসরি যুক্ত ছিলেন দেশটির সাবেক তিন কিংবদন্তি শচীন টেন্ডুলকার, ভিভিএস লক্ষণ ও সৌরভ গাঙ্গুলী। এবারও তাদের নিয়ে ক্রিকেট এ্যাডভাইজরি কমিটি (সিএসি) গঠন করবে বোর্ড। কোচ নিয়োগের ব্যাপারে এ ত্রয়ীর কাছ থেকেই সহায়তা গ্রহণ করবে বিসিসিআই। তিন হ্যাডাম নিয়ে গঠিত কমিটিই নির্ধারণ করবে প্রার্থীদের সংক্ষিপ্ত তালিকা, সাক্ষাৎকারের সূচি ও চূড়ান্ত সিদ্ধান্ত। শেষ পর্যন্ত শাস্ত্রী দায়িত্বে থাকছেন কি না? তা সময়ই বলে দেবে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here