দশমিনায় সংখ্যালঘুর জমি দখল চেষ্টায় ভাংচুর, থানায় মামলা

0
234

রাকিব হাসান পটুয়াখালী প্রতিনিধি :
পটুয়াখালীর দশমিনা উপজেলার বাশবাড়িয়া ইউনিয়ানের চরহোনাবাদ আব্দুর রসিদ তালুুকদার ডিগ্রি কলেজের উত্তর পাশে এক হিন্দু পরিবারের জমি দখলের চেষ্টা চালিয়েছে স্থানীয় প্রভাবশালী রাজ্জাক প্যাদা এবং আমির হোসেনরা। এ ঘটনায় ওই সংখ্যালঘু পরিবারের মধ্যে আতংক বিরাজ করছে।

স্থানীয় বিভিন্ন সূত্র জানায়, রবিবার সকালে দশমিনা সরকারী আব্দুর রসিদ তালুকদার ডিগ্রি কলেজের উত্তর পাশে দশমিনা বাউফল প্রধান সড়কের পশ্চিম পাশে রঘুনাথ শীলের ছেলে পরিমল চন্দ্র শীল বসবাস করেন। তার স্ত্রী সাধনা রানী শীলের নামে ১৩৩নং মৌজা চরহোসনাবাদ গ্রামের নুরুল হক খা ও বেল্লাল হোসেন খা’র নিকট হতে মোট ০৮শতাংশ জমি ২০০৯ সালের ০২ জুন রেজিস্ট্রি কবলা দলিলমূলে ওই জমিতে ঘর করে বসবাস করে আসছে। রবিবার সকালে স্থানীয় প্রভাবশালী রাজ্জাক প্যাদা এবং আমির খানসহ ১৫/২০ জন মিলে পরিমলের জমি দখল নিতে তার টিন সেটের একটি ঘর ভাংচুর করে মাটিতে মিশিয়ে দেয়। এসময় তারা পরিমলের সবজি ক্ষেত ও তার রোপণ করা বিভিন্ন প্রজাতির গাছের চারার ক্ষতি সাধন করে। ঘটনার সময় আতংকে সংখ্যালঘু পরিবারের নারী ও শিশুরা পালিয়ে অন্যত্র চলে গিয়ে রক্ষা পায়।
খবর পেয়ে দশমিনা থানার অফিসার ইনচার্জ ওসি রতন কৃঞ্চ রায় চৌধুরী এবং এএসপি (সার্টকেল) মোঃ হাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। দশমিনা থানার ওসি রতন কৃষ্ণ রায় চেীধুরী বলেন, বিষয়টি সম্পর্কে ইতিপূর্বেও একাধিকবার জায়গাটি দখলের চেষ্টা চালায় এবং থানা পুলিশে উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। সোমবার পুনরায় জায়গাটি দখল নিতে গেলে, বাদী থানায় লিখিত অভিযোগ করে প্রথমে আমি অফিসার পাঠাই এবং পরে আমি নিজে সরেজমিন পরিদর্শন করি ও আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করি। এ ব্যাপারে অভিযোগের ভিত্তিতে সরেজমিনে তদন্ত এবং সাক্ষ্যপ্রমানের ভিত্তিতে দুইজনকে আসামী করে একটি মামলা রুজু করি। দশমিনা থানার মামলা নং-০৮/তারিখ- ২২এপ্রিল২০১৮।
এএসপি সার্কেল মোঃ হাফিজুর রহমান বলেন, এঘটনায় অপরাধীদের বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা নেওয়া হবে।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here