দল থেকে ছিটকে পড়লেন স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফট

0
450

খবর ৭১ঃ বল টেম্পারিংয়ের ঘটনায় আগামী এক বছরের জন্য নিষিদ্ধ হলেন সদ্য পদত্যাগ করা অস্ট্রেলীয় অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। একই অপরাধে  ৯ মাসের জন্য দল থেকে ছিটকে পড়লেন ক্যামেরন ব্যানক্রফট।

ক্রিকইনফোর এক প্রতিবেদনে জানানো হয়, এ ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়ার আনুষ্ঠানিক ঘোষণা খুব শিগগিরই দেওয়া  হবে।

ওয়েবসাইটটি জানিয়েছে, নিষিদ্ধ হওয়া সব খেলোয়াড়ই তাদের শাস্তির বিরুদ্ধে আপিল করার অধিকার পাচ্ছেন। তবে সেটি তারা করতে পারবেন একজন স্বাধীন কমিশনারের অধীনে আচরণবিধি নিয়ে শুনানি চলাকালে। তবে শুনানিটি প্রকাশ্যে হবে কিনা, সে ব্যাপারে সিদ্ধান্ত নেবেন সেই কমিশনারই।

গত শনিবার দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়ার মধ্যে চলতি টেস্টের তৃতীয় দিনে দ্বিতীয় সেশনের বল টেম্পারিংয়ের নির্দেশের দায় স্বীকার করেন স্মিথ।  তিনি জানান, দলের সিদ্ধান্তে এমন পথে হাঁটতে চেয়েছিলেন তিনি। অধিনায়কের আদেশে বল টেম্পারিংয়ের চেষ্টার দায় স্বীকার করেছেন ওপেনার ব্যানক্রফটও।টেলিভিশনের ভিডিওতে ধরা পড়ে, হলুদ কাপড়ের মতো কিছু একটা পকেট থেকে বের করেন, পরে সেটি লুকানোর চেষ্টা করেন। মাঠে থাকা আম্পায়াররা তখনই ব্যানক্রফটের সঙ্গে কথা বলেন। তবে বলের অবস্থা পরিবর্তন হয়নি জানিয়ে বলেন, বল বদলাননি তারা।

ম্যাচ শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ব্যানক্রফট জানান, বল টেম্পারিংয়ের সুযোগ খুঁজছিলেন তিনি। এ বিষয়ে লাঞ্চ বিরতির সময় আলোচনা করেছিলেন।

দল থেকে ছিটকে পড়লেন স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফট

এরপরই অস্ট্রেলিয়ায় দলের অধিনায়ক ও সহ-অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ান স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here