থামছেই না গরু চুরি সৈয়দপুরে; এবার সাংবাদিকের ২ গাভী চুরি

0
1378
থামছেই না গরু চুরি সৈয়দপুরে
ছবিঃ সংগৃহীত

খবর৭১ঃ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকেঃ নীলফামারীর সৈয়দপুর উপজেলার বিভিন্ন এলাকায় গরু চুরির ঘটনা ঘটছে। ২/১ পরপরই উপজেলার কোন না কোন এলাকা থেকে গরু চুরির খবর মিলছে। সর্বশেষ গতকাল মঙ্গলবার গভীর রাতে সৈয়দপুর শহরের হাতিখানা বানিয়াপাড়ায় সাংবাদিক ওমর ফারুকের বাড়ি থেকে দুইটি দুধেল গাভী চুরি গেছে।

যার আনুমানিক মূল্য লক্ষাধিক টাকা বলে জানা গেছে। সাংবাদিক এম ওমর ফারুক জানান, ঘটনার রাতে তাঁর পরিবারের লোকজন যথারীতি বাড়ির গোয়াল ঘরের মধ্যে কয়েকটি গরুসহ গাভী দুটি রেখে দেন। গভীর রাতে বাড়ির পাশে থাকা টিনের ছাউনি ও বেড়ার তৈরি গোয়াল ঘরের দরজার তালা ভেঙ্গে দুইটি দুধেল গাভী চুরি করে নিয়ে যায় চোরেরা। বেশ কয়েকটি গরুর মধ্যে শুধু দুধেল গাভী দুটিই চুরি হয়। এর আগেও গত নভেম্বর মাসের শেষ সপ্তাহ থেকে শেষ ডিসেম্বর পর্যন্ত এক মাসের ব্যবধানে হাতিখানা বানিয়াপাড়া ও মাছুয়াপাড়া এলাকা থেকে প্রায় ১০/১২টি গরু চুরি গেছে। এখন পর্যন্ত চুরি যাওয়া গরুর কোন হদিস মিলেনি। এছাড়াও গত ডিসেম্বর মাসে উপজেলার বিভিন্ন এলাকা থেকে গরু চুরি খবর পাওয়া গেছে।

এ অবস্থায় গরু চুরি বন্ধে সৈয়দপুর থানা পুলিশ উপজেলার ৫টি ইউনিয়নের চেয়ারম্যান মেম্বার ও গ্রাম পুলিশ সদস্যদের নিয়ে বৈঠক করেন। পুলিশের এত তৎপরতার পরেও চুরি বন্ধ না হওয়ায় গরুর মালিকরা চরম আতঙ্কে রয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক গরু মালিক জানান,এমনিতেই মাঘ মাসের হাঁড় কাঁপানো শীত। তাঁর ওপর গরু চুরির ভয়ে রাত জেগে বাড়ির বাইরে বসে বসে গরুর পাহারা দিতে হচ্ছে। এতে অসহনীয় দূর্ভোগে রয়েছি আমরা।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসনাত খান জানান, হাতিখানা বানিয়াপাড়ায় গাভী চুরির ঘটনাটি শুনেছেন। তবে বিষয়ে কোন অভিযোগ পাওয়া যায়নি। তিনি বলেন গরু চুরি বন্ধে পুলিশী তৎপরতা বাড়ানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here