থাইল্যান্ডে বাসে আগুন, ২০ বার্মিজ শ্রমিক নিহত

0
276

খবর ৭১ঃ থাইল্যান্ডে একটি বাসে অগ্নিকান্ডের ঘটনায় কমপক্ষে ২০ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো তিন জন। নিহতদের সবাই মিয়ানমারের নাগরিক। তারা থাইল্যান্ডে কর্মসংস্থানের খোঁজে গিয়েছিল। শুক্রবার সকালে দেশটির পশ্চিমাঞ্চলীয় একটি শহরে এই দুর্ঘটনা ঘটে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

খবরে বলা হয়, দুর্ঘটনা কবলিত বাসটিতে ৪৭ জন যাত্রী ছিল। এরা সবাই মিয়ানমারের নাগরিক। বৈধ উপায়ে সীমান্ত অতিক্রম করে তারা ওই বাসটিতে চড়ে নির্ধারিত কর্মস্থলে যাচ্ছিল। স্থানীয় পুলিশ প্রধান ডান উদোম বলেন, বাসের মধ্য অংশে প্রথমে আগুন লাগে। পরে দ্রুত তা পুরো বাসে ছড়িয়ে পড়ে। এতে আরোহী যাত্রীদের ২০ জন নিহত হয়েছে। আহত হয়েছে তিন জন। বাকীরা নিরাপদে ভস্মীভূত বাস থেকে বের হতে সক্ষম হয়েছে।

থাইল্যান্ডে প্রায় ৩০ লাখ বিদেশী শ্রমিক কাজ করে। এদের বেশিরভাগই প্রতিবেশী দেশ মিয়ানমার থেকে আগত। এসব শ্রমিকরা সাধারণত সড়কপথেই থাইল্যান্ডে প্রবেশ করে। তবে দেশটির সড়ক যোগাযোগ ব্যবস্থা ততটা উন্নত না। বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাম্প্রতিক জরিপের তথ্য অনুযায়ী বিশ্বের খারাপ সড়ক যোগাযোগব্যবস্থা সম্পন্ন দেশগুলোর তালিকায় থাইল্যান্ড শুধু লিবিয়ার থেকে এগিয়ে আছে। বাকী সব দেশের সড়ক ব্যবস্থা থাইল্যান্ডের তুলনায় উন্নত।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here