তিন হাফ সেঞ্চুরিতে বাংলাদেশের রেকর্ড সংগ্রহ

0
381

খবর৭১: তামিম, সাকিব ও মুশফিকের হাফ সেঞ্চুরির দিন রেকর্ড গড়লো বাংলাদেশ। শুক্রবার ত্রিদেশীয় সিরিজের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ৩২০ রান সংগ্রহ করে বাংলাদেশ। ওয়ানডেতে বাংলাদেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টাইগারদের এটি দলীয় সর্বোচ্চ। গত বছর শ্রীলঙ্কা সফরে ওয়ানডে সিরিজের একটি ম্যাচে ৩২৪ রান করেছিল বাংলাদেশ। সবমিলিয়ে ওয়ানডেতে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সেটিই সর্বোচ্চ রান।

টাইগার ওপেনার তামিম ইকবাল আজ করেছেন ৮৪ রান। সাকিব আল হাসান করেছেন ৬৭ রান। আর ৬২ রান করেছেন মুশফিকুর রহিম। ১২ বল খেলে ২৪ রান করে অপরাজিত থাকেন সাব্বির রহমান। শ্রীলঙ্কার পক্ষে আসেলা গুনারত্নে ১টি, থিসারা পেরেরা ৩টি, আকিলা ধনঞ্জয়া ১টি ও নুয়ান প্রদ্বীপ ২টি করে উইকটে নিয়েছেন।

আজ শুরুতে তামিম ইকবাল ও এনামুল হক বিজয় সতর্কতার সঙ্গে এগোতে থাকেন। দলীয় ৭১ রানে থিসারা পেরেরার বলে উইকটরক্ষকের হাতে ধরা পড়েন এনামুল হক বিজয়। ৩৫ রান করেন তিনি। এরপর তামিম ইকবালের সঙ্গে জুটি বাঁধেন সাকিব আল হাসান। দুইজনে মিলে ৯৯ রানের পার্টনারশিপ গড়েন।

দলীয় ১৭০ রানে আটউ হন তামিম ইকবাল। ৮৪ রান করেন তিনি। ইনিংসের ৩০তম ওভারে আকিলা ধনঞ্জয়ার বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন তামিম। গত ১৫ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে ৮৪ রান করে অপরাজিত ছিলেন তামিম ইকবাল। আজ তিনি তার ওয়ানডে ক্যারিয়ারে ৪০তম অর্ধশত করেছেন।

দলীয় ২২৭ রানে বোলার আসেলা গুনারত্নের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাকিব আল হাসান। ৬৩ বল খেলে ৬৭ রান করেন তিনি। ৪৬তম ওভারে নুয়ান প্রদ্বীপের বলে থিসারা পেরেরার হাতে ক্যাচ হন মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি করেন ২৪ রান।

৪৭তম ওভারে থিসারা পেরেরার বলে বোল্ড হন মুশফিকুর রহিম। ৫২ বল খেলে ৬২ রান করেন তিনি। দলীয় ২৯৭ রানে নুয়ান প্রদ্বীপের বলে আকিলা ধনঞ্জয়ার হাতে ক্যাচ হন টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা। দলীয় ২৯৮ রানে থিসারা পেরেরার বলে এলবিডব্লিউ হন নাসির হোসেন।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ ইনিংস: ৩২০/৭ (৫০ ওভার)

(তামিম ইকবাল ৮৪, এনামুল হক বিজয় ৩৫, সাকিব আল হাসান ৬৭, মুশফিকুর রহিম ৬২, মাহমুদুল্লাহ রিয়াদ ২৪, সাব্বির রহমান ২৪*, মাশরাফি বিন মুর্তজা ৬, নাসির হোসেন ০, মোহাম্মদ সাইফউদ্দিন ৬*; সুরঙ্গা লাকমল ০/৬০, নুয়ান প্রদ্বীপ ২/৬৬, আকিলা ধনঞ্জয়া ১/৪০, থিসারা পেরেরা ৩/৬০, আসেলা গুনারত্নে ১/৩৮, ওয়ানিদু হাসারাঙ্গা ০/৫১)।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here