তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

0
364

পিবিই নিউজ : চলমান মাদকবিরোধী অভিযানে আইন শৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিন জেলায় আরও ৩ জন নিহত হয়েছেন। এ নিয়ে গত ১২ দিনে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১২০ জনে।

বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত মাদারীপুর, যশোর ও মৌলভীবাজারে এসব নিহতের ঘটনা ঘটে।

মাদারীপুর
মাদারীপুরের শিবচরে ‘বন্দুকযুদ্ধে’ বাচ্চু খলিফা (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি মাদক বিক্রেতা বলে জানিয়েছে পুলিশ। বৃহস্পতিবার ভোর ৪টার দিকে শিবচর উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের শুম্ভুক এলাকায় এ ঘটনা ঘটে। বাচ্চু শিবচর খলিফা পট্টি এলাকার সফর খলিফার ছেলে।

মাদারীপুরের পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন জানান, প্রতিদিনের মতো রাতে মাদক উদ্ধারে টহল দিচ্ছিল পুলিশের একাধিক দল। এ সময় পুলিশ শিবচরের শম্ভুক নদের কাছে গেলে মাদক বিক্রেতাদের দু’পক্ষের মধ্যে গুলিবিনিময়ের শব্দ শুনতে পায়।

পুলিশ কাছাকাছি পৌঁছালে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এ সময় ত্রিমুখী গুলিবিনিময়ের একপর্যায়ে বাচ্চু গুলিবিদ্ধ হন এবং অন্য মাদক বিক্রেতারা পালিয়ে যান। পরে আহত অবস্থায় বাচ্চুকে উদ্ধার করে সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, এ ঘটনায় পুলিশের পাঁচ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে একটি দেশীয় পাইপগান, তিন রাউন্ড গুলি ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

বাচ্চুর বিরুদ্ধে শিবচরসহ বিভিন্ন থানায় ১৩টি মামলা রয়েছে। তিনি তালিকাভুক্ত শীর্ষ মাদক বিক্রেতা বলেও জানান পুলিশ সুপার সরোয়ার হোসেন।

যশোর
যশোরের বাঘারপাড়ায় ‘গোলাগুলি’তে অজ্ঞাত এক যুবক (৩০) নিহত হয়েছে। পুলিশের দাবি, নিহত যুবক মাদক ব্যবসায়ী। ঘটনাস্থল থেকে গাঁজা, অস্ত্র, গুলি ইত্যাদি উদ্ধার করা হয়েছে। বুধবার দিবাগত ভোররাতে ওই এলাকায় এ ঘটনা ঘটে।

বাঘারপাড়া থানার এসআই নাসিরুল হক খান জানিয়েছেন, ভোর তিনটার দিকে তাদের কাছে খবর আসে- উপজেলার ভাটার আমতলা এলাকার একটি মেহগনি বাগানে দু’ দল মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলি হচ্ছে। খবর পেয়ে পুলিশ সেখানে যায় এবং তাদের দেখে গোলযোগকারীরা পালিয়ে যায়। পরে সেখান থেকে অজ্ঞাত ওই যুবককে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নেয়া হলে, চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক এম আব্দুর রশিদ জানান, নিহতের মাথায় গুলির চিহ্ন রয়েছে।

এসআই নাসির আরও জানান, পুলিশ ঘটনাস্থল থেকে ৩ কেজি পরিমাণ গাঁজা, একটি ওয়ান শ্যুটার গান, এক রাউন্ড গুলি ও একটি গুলির খোসা উদ্ধার করে।

মৌলভীবাজার
মৌলভীবাজারের কুলাউড়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত দলের সর্দার ইসলাম উদ্দিন ওরফে ইসলাম আলী (৪৫) নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোর ৪টায় উপজেলার হাজিপুর ইউনিয়নের পাবই গ্রামে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

কুলাউড়া থানা সূত্রে জানা যায়, ভোর ৪টার দিকে কুলাউড়া থানা পুলিশের কাছে খবর আসে পাবই গ্রামে ডাকাত দল হানা দিয়েছে। এ সময় পুলিশ ওই এলাকায় পৌঁছালে ডাকাত দল টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে কিছুক্ষণ পর গুলি বিনিময় বন্ধ হয়ে যায়। তখন আশপাশ খুঁজে ইসলাম উদ্দিন ওরফে ইসলাম আলীর মরদেহ উদ্ধার করা হয়। পরে সকালে স্থানীয়দের কাছ থেকে তার পরিচয় নিশ্চিত হওয়া যায়।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শামীম মুসা জানান, নিহতের বিরুদ্ধে থানায় ১০টির বেশি মামলা রয়েছে। ইসলামের কাছ থেকে একটি লোকাল গান ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এছাড়া তার পাশ থেকে ৫ টি রামদা উদ্ধার করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here