তালিকায় অনিয়ম, শাহজাদপুরের গালা ইউপির ত্রাণের চাউল ফেরত গেলো গোডাউনে

0
702
তালিকায় অনিয়ম, শাহজাদপুরের গালা ইউপির ত্রাণের চাউল ফেরত গেলো গোডাউনে

রাজিব আহমেদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: ত্রাণ গ্রহিতাদের তালিকায় অনিয়ম থাকার অভিযোগে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়নের ত্রাণের সারে ৭ মেট্রিকটন চাউল ফেরত গেলো গোডাউনে।

ঘটনার বিবরণে জানা যায়, আজ শনিবার শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়ন পরিষদের অনুকূলে মাননীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের উদ্দোগে ৭শো পরিবারের মাঝে ত্রাণ বিতরণের কথা ছিল।

এরই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি এলএসডি গোডাউন থেকে সারে ৭ টন চাউল গালা ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেনের কাছে হস্তান্তর করা হয়। পরে চাউল ছাড় করে ইউনিয়ন পরিষদের উদ্দেশ্যে দুইটি নছিমন করে চাউল নিয়ে রওনা হয়। কিছুক্ষণ পরেই চাউল ভর্তি নছিমন আবার গোডাউনের উদ্দেশ্যে ফেরত যায়।

এই বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ত্রাণ গ্রহীতাদের তালিকায় অনিয়মের বিষয়টি আমার দৃষ্টি গোচর হওয়ায় ত্রাণের চাউল গোডাউনে ফেরত দেওয়ার নির্দেশ দেয়েছি। পরবর্তীতে সঠিক তালিকার মাধ্যমে দুঃস্থদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।

এই বিষয়ে গালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাতেনের মুঠোফোনে কল দিলে তিনি কেটে দিয়ে ফোন বন্ধ করে রাখেন। পরে যোগাযোগ করা হলে তিনি চাউল ফেরত নেওয়ার কারণ জানেন না বলে প্রতিবেদককে জানান। পরে তালিকায় অনিয়মের জিজ্ঞেস করা হলে তিনি অভিযোগ স্বীকার করেন।

তিনি বলেন, তালিকা আমি করিনি এমপির লৌকজোন এই ভেজাল তালিকা করেছে। তিনি জানান, গালা ইউনিয়ন আঃলীগের সভাপতি আব্দুল লতিফ ও সাধারণ সম্পাদক আবুল হোসেন ত্রাণ গ্রহীতাদের তালিকা করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here