তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমানকে ছুরিকাঘাত

0
288

সেলিম হায়দার: সাতক্ষীরার তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সরদার মশিয়ার রহমানকে ছুরিকাঘাত করেছে দূর্বত্তরা। মঙ্গলবার রাত ১০টার দিকে সাতক্ষীরা সদরের রেড ক্রিসেন্ট অফিসের সামনে এ ঘটনা ঘটেছে। আহত মশিয়ার রহমান তালা উপজেলার বারুইহাটি গ্রামের নুরআলী সরদারের ছেলে ও তালা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি।
গুরুতর আহত অবস্থায় তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
আহত মশিয়ারের ভাগ্নে শিমুল মোড়ল জানান,সাতক্ষীরা রেড ক্রিসেন্ট অফিসে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে সাক্ষাৎ শেষে তার মামা (সরদার মশিয়ার) সাতক্ষীরার ওয়াহিদ পারভেজ ও তালার রবিনের সাথে বসে পুরাতন সদর হাসপাতলে সংলগ্ন চায়ের দোকানে রাত ১০টার দিকে চা পান করছিলেন। এমন সময় হঠাৎ মশিয়ারের পিঠের দিকে মেরুদন্ডের নিচে অতর্কিতে ছুরিকাঘাত করা হয়।
সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডা.মাহবুবুর রহমান বলেন, আহতের ব্যাক বোনে ছুরি মারা হয়েছে। অনেক রক্তক্ষরণ হয়েছে তবে আশংকামুক্ত। প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
হামলার বিষয়ে সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, কারা হামলা চালিয়েছে সেটি এখনো নিশ্চিত নয়। তবে হামলাকারীদের গ্রেফতাদের ইতোমধ্যে পুলিশের টিম মাঠে নেমেছে।
উল্লেখ্য,উপজেলা পরিষদ নির্বাচনকে তালা উপজেলায় আওয়ামী লীগের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। ২৬ জানুয়ারি শনিবার দুপুরে উপজেলা নির্বাচনকে সামনে রেখে বিশেষ বর্ধিত সভায় এসে অবরুদ্ধ হয়ে পড়েন জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহম্মেদ ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম। পরদিন রোববার দুপুরে কেন্দ্রে আগে পরে নাম দেওয়াকে কেন্দ্র করে ভাইস চেয়ারম্যান প্রার্থী আহত সাবেক ছাত্রলীগ নেতা সরদার মশিয়ার রহমান ও বর্তমান ভাইস চেয়ারম্যান ইকতিয়ার হোসেন দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। পরে পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তারই ধারবাহিকতায় মঙ্গলবার জেলা আওয়ামী লীগ নেতাদের সাথে সাক্ষাতে সাতক্ষীরা রেড ক্রিসেন্ট কার্যালয়ে আসেন তালার নেতৃবৃন্দ। এরপর থেকেই তালায় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছিলো।

প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে তালা প্রেসক্লাব :

তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাশী সরদার মশিয়ার রহমানের ওপর বর্বরোচিত হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে তালা প্রেসক্লাব নেতৃবৃন্দ।
একই সাথে সংগঠনটির পক্ষ থেকে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়েছে। নেতৃবৃন্দরা হলেন তালা  সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু, সিনিয়র সহ-সভাপতি গাজী জাহিদুর রহমান, সহ-সভাপতি নজরুল ইসলাম, যুগ্ন-সাধারণ সম্পাদক তপন চক্রবর্তী, সহ-সম্পাদক সব্যসাচী মজুমদার বাপী, সাংগঠনিক সম্পাদক সেলিম হায়দার, অর্থ সম্পাদক এমএ ফয়সাল, দপ্তর সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, প্রচার সম্পাদক কাজী আরিফুল হক ভুলু, ক্রীড়া সম্পাদক রোকনুজ্জামান টিপু, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জি এম গোলাম রসুল, সদস্য অর্জুন বিশ্বাস, প্রভাষক নজরুল ইসলাম, সুলতান আহম্মেদ, খলিলুর রহমান লিথু, মোঃ আকবর হোসেন, মোঃ আব্দুল জব্বার, এস এম লিয়াকত হোসেন, প্রভাষক ইয়াছিন আলী, মোঃ ইলিয়াস হোসেন, মোঃ নুর ইসলাম, মোঃ তাজমুল ইসলাম, আজমল হোসেন জুয়েল, মোঃ জাহাঙ্গীর হোসেন, সেকেন্দার আবু জাফর বাবু, আছাদুজ্জামান রাজু, মোঃ মিজানুর রহমান, খলিলুর রহমান, সুমন রায় গণেষ, কাজী লিয়াকত হোসেন, একে রায়হান মোঃ রবিউল ইসলাম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here