তালা উপজেলা চেয়ারম্যান প্রার্থী প্রণব ঘোষ বাবলুর মনোনয়ন প্রত্যাহার

0
588

সেলিম হায়দার প্রতিনিধিঃ
আসন্ন তালা উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহন নিমিত্তে মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন বৃহস্পতিবার (৭মার্চ) প্রার্থীতা প্রত্যাহার করেছেন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক ও তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী প্রণব ঘোষ বাবলু। তিনি জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার মোঃ নাজমুল কবীরের কাছে পত্যাহার পত্র জমা দেন। পরে বিকালে তালা প্রেসক্লাবের সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন।
সংবাদ সম্মেলনে প্রণব ঘোষ বাবলু বলেন,
বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দের নির্দেশনা ও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার প্রতি আনুগত্য স্বীকার করে তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীতার মনোনয়ন প্রত্যাহারের ঘোষনা করছি।
তিনি আরও বলেন, আমি স্কুল জীবন থেকে ছাত্র রাজনীতির মাধ্যমে অসামপ্রদায়িক ও প্রগতিশীল রাজনীতি শুরু করি। সেই হতে অদ্যবধি উপজেলার নির্যাতিত মানুষের পাশে থেকে গণতান্ত্রিক লড়াই সংগ্রামে নিয়োজিত ছিলাম। জলাবদ্ধতা, কপোতাক্ষ বাঁচাও, খাস জমিতে ভুমিহীনদের অধিকার প্রতিষ্ঠা আন্দোলনে তাদের পাশে থেকে কাজ করেছি। তালা সরকারি হাসপাতালের দূর্ণীতি ও অনিয়মের বিরুদ্ধে আন্দোলন, পাবলিক পরীক্ষা ব্যবস্থাপনা ও এডিপির দূর্ণীতির বিরুদ্ধে আন্দোলনসহ বিভিন্ন লড়াই সংগ্রামের অবস্থান স্পষ্ট করেছি। ২ মেয়াদে খলিলনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়ে সড়ক অবকাঠামো, শিক্ষা, স্বাস্থ্য, হাট-বাজার, গরীব ভুমিহীন অসহায় মানুষের অধিকার আদায় তথা ইউনিয়নের সার্বিক উন্নয়ন গতিশীল করেছিলাম।
তিনি আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের যোগদানের পর দলীয় কর্মসূচী, জামাত বিএনপির দুঃশাসন ও নাশকতা বিরোধী আন্দোলনে নেতৃত্ব দিয়েছি। বিগত ২ বার জাতীয় সংসদ নির্বাচন ও উপজেলা নির্বাচনে মুল সংগঠকের ভুমিকা পালন করেছি। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আমি দলীয় মনোনয়ন চেয়েছিলাম। তার জন্য দলীয় ভোটের লড়াই করেছিলাম। দলীয় মনোনয়ন না পাওয়ার পরেও আমার শুভাকাঙ্খি নেতা কর্মীদের চাপে এবং বিরোধী দল অংশ গ্রহন না করায় প্রতিদ্বন্দিতা ও অংশগ্রহন মূলক ভোট উৎসব করার লক্ষ্যে তালা উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছিলাম।
প্রণব ঘোষ বাবলু বলেন, আমি দৃঢ চিত্তে বলতে চাই অতীতের মত ভবিষ্যতেও সকল দূর্ণীতি, অনিয়ম ও অন্যায়ের বিরুদ্ধে লড়াইয়ে মানুষের সাথে থেকে তালা উপজেলার সার্বিক উন্নয়নে আমার সর্বোচ্চ ত্যাগ স্বীকারের প্রস্তুত থাকবো।
প্রণব ঘোষ বাবলু মনোনয়ন প্রত্যাহারের পর সর্বশেষ উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিবেন বর্তমান চেয়ারম্যান আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ঘোষ সনৎ কুমার ও স্বতন্ত্র প্রাথী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এসএম ফজলুল হক, ভাইস চেয়ারম্যান পদে মোঃ ইখতিয়ার হোসেন, সরদার মশিয়ার রহমান, আব্দুল জব্বার, মোঃ আমিনুজ্জামান। মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা খানম, মুরশিদা পারভীন পাপড়ী, মোস্তারী সুলতানা পুতুল, সাংবাদিক সাকিলা ইসলাম জুই ।
শুক্রবার (৮মার্চ) জেলা নির্বাচন অফিসে প্রতীক বরাদ্দের মাধ্যমে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের আনুষ্ঠানিকতা শুরু হবে।
উল্লেখ্য, আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপে তালা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে । এতে মোট ভোটারের সংখ্যা ২লক্ষ ৩৭ হাজার ৪৬৫। এরমধ্যে পুরুষ ভোটার ১লক্ষ ১৯হাজার ২৮৫জন ও মহিলা ভোটার ১লক্ষ ১৮ হাজার ১৬১ জন।

খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here