তালায় ক্যান্সারে আক্রান্ত বিনয় শীল বাঁচতে চায়!

0
350

সেলিম হায়দার :
সদা হাস্যোজ্জল বিনয় কুমার শীল (৪০) গলায় ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। বিনয় শীল তালা বাজারের সেলুন (নরসুন্দর) ব্যবসায়ী ও তালা বাজার বণিক সমিতির সদস্য এবং সাতক্ষীরা তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের হাজরাকাটি গ্রামের সন্তোষ শীলের পুত্র
অসুস্থ্য হয়ে বিগত ১ বছর ধরে বাংলাদেশের বিভিন্ন ডাক্তারদের কাছে চিকিৎসা নিয়ে আসছে। সম্প্রতি দু’মাস পূর্বে তার গলায় ক্যান্সারের জীবানু শনাক্ত করে চিকিৎসক। বর্তমানে সে ভারতে ভেলোরের খ্রীষ্টিয়ান মেডিকেল কলেজে (সিএমসি) ডাঃ সুরেশ এর তত্ত্বাবধানে চিাকৎসা গ্রহণ করছেন। ডাঃ সুরেশ বলেছেন, বিনয় শীলকে সুস্থ করতে প্রায় ৪ থেকে ৫ লাখ টাকা খরচ হবে। কিন্তু হত-দরিদ্র পরিবারের সন্তান সামান্য সেলুন ব্যবসায়ী বিনয় শীলের পক্ষে এত টাকা যোগাড় করা সম্ভব হচ্ছে না। ভিটা মাটি ছাড়া যে সামান্য জমিটুকু ছিলো সেটিও বিক্রয় করে চিকিৎসা নিয়েছে।
বর্তমানে টাকার অভাবে ভারত থেকে ফিরে এসেছে বাংলাদেশে। হতাশাগ্রস্থ বিনয়শীলের বৃদ্ধ মা-বাবা, স্ত্রী, এক কন্যা ও একটি পুত্র সন্তান রয়েছে। মেয়েটি বর্তমানে খুলনা আজম খান কমার্স কলেজে অনার্স প্রথম বর্ষে পড়াশুনা করছে। আর পুত্র প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র। লোকজনের চুল-দাড়ি কেটে ৬ জনের সংসার পরিচালনার পাশাপাশি ছেলে-মেয়ের পড়াশুনার খরচ যোগাতে তাকে হিমশিম পোহাতে হয়।
তার উপর মরণব্যধি ক্যান্সার তাকে বাকরুদ্ধ করে ফেলেছে। কষ্টে ও মরণব্যাধির কথা ভেবে অঝোরে দু’চোখের পানি ফেলছে আর বলছে, সমাজে আর দশ জনের মত আমারও বাঁচতে ইচ্ছা হয় কিন্তু অর্থের অভাবে সেটি বোধ আর হবে না। সংসারের একমাত্র উপার্জনক্ষম বিনয়ের দুরারোগ্য ব্যধিতে পাগল প্রায় তাঁর মা-বাবা, স্ত্রী-সন্তানসহ স্বজনরা।
রোগ যন্ত্রণায় কাতর বিনয় শীল সুন্দর এই পৃথিবীতে বেঁচে থাকতে তাঁর চিকিৎসার টাকা যোগাড় করার জন্য সমাজের দানশীল, স্বহৃদয়বান ব্যাক্তি ও বিত্তবানদের কাছে আর্থিক সহযোগিতা কামনা করেছেন। বিনয় শীলের ব্যাংক হিসাব নম্বর ০১০০১০৮৮০৬৫৬১, জনতা ব্যাংক, তালা শাখা, সাতক্ষীরা এবং বিকাশ একাউন্ট নম্বর ০১৭১৭-৪৫৬৬২৪।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here