তালায় উন্নয়ন মেলা পরিদর্শন করেন অর্থ মন্ত্রনালয়ের যুগ্ন সচিব ড.শেখ রেজাউল ইসলাম

0
436

সেলিম হায়দার :
সাতক্ষীরার তালায় উন্নয়ন মেলার দ্বিতীয় দিনে মেলা পরিদর্শন করেন অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব ড. রেজাউল করিম । এসময় তিনি মেলার ষ্টল ঘুরে দেখেন। পরে তিনি মেলা মঞ্চে দেশত্ববোধক গান পরিবেশন করেন।
‘উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ” শ্লোগান সামনে রেখে সারা দেশের ন্যায় সাতক্ষীরার তালা উপজেলা পরিষদ চত্বরে তৃতীয়বারের মতো উন্নয়নের চিত্র জনগনের কাছে তুলে ধরতে চলছে উন্নয়ন মেলা-২০১৮। এবারের মেলায় ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গঠনে সরকারের উন্নয়ন কার্যক্রম জনসাধারণের সামনে উপ¯’াপন করা হ”েছ।
মেলার ২য় দিনে (শুক্রবার) মেলা ঘুরে দেখা যায়,উন্নয়ন মেলার স্টল গুলোতে তুলে ধরা হ”েছ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড। এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠান,আলোচনা সভা,নাটক ও বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমেও সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরার ব্যব¯’া করা হয়েছে। ফলে মেলায় আসা বিভিন্ন পেশার মানুষ মন্ত্রণালয়ভিত্তিক সরকারের উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে খুব সহজে ধারণা লাভ করছেন বলে জানান দর্শনার্থীরা।
এদিন মেলায় আসেন অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব ড. রেজাউল করিম । এসময় মেলা দেখে আয়োজন কমিটিকে ধন্যবাদ জানান। পরে মেলা মঞ্চে তিনি তিনটি গান পরিবেশন করেন।
এসময় তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফরিদ হোসেন, তালা থানার অফিসার ইনচার্জ মোঃ হাসান হাফিজুর রহমান, মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রহমান, জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক ও তালা প্রেসক্লাবের সভাপতি প্রণব ঘোষ বাবলু, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ অহিদুল ইসলাম, তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমান, তালা জনতা ব্যাংকের শাখা ব্যব¯’াপক মোঃ শাহিনুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রকাশ থাকে যে, মেলায় তালা প্রেসক্লাব, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের সেবা কার্যক্রম ও সরকারের নানামুখী উন্নয়নের চিত্র তুলে ধরতে অংশ নিয়েছে প্রায় ৫০টি স্টল।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here