তাবিথ আউয়ালকে দুদকে জিজ্ঞাসাবাদ

0
353

খবর৭১:বিএনপির নির্বাহী সদস্য তাবিথ আউয়ালকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বিভিন্ন ব্যাংক হিসাবে সন্দেহজনভাবে কোটি কোটি টাকা লেনদেন ও অবৈধ সম্পদের অভিযোগ অনুসন্ধানে এ জিজ্ঞাসাবাদ করছে দুদক।

বিএনপির সহ সভাপতি আব্দুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়ারের বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগ অনুসন্ধানে গত ২৪ এপ্রিল তলবি নোটিশ পাঠায় দুদক। আজ মঙ্গলবার দুদকের প্রধান কার্যালয়ে সকাল পৌনে ১০টায় হাজির হওয়ার কিছু সময় পরে তার জিজ্ঞাসাবাদ শুরু হয়।
দুদক উপপরিচালক এস এম আকতার হামিদ ভূঁইয়া তাকে জিজ্ঞাসাবাদ করছেন বলে সংস্থাটি জনসংযোগ দপ্তর থেকে জানানো হয়। তিনি ৩০ দিনে বিভিন্ন ব্যাংক থেকে কোটি কোটি টাকা কেন উত্তোলন করেছেন, ওই অর্থের উৎস কী এবং কোথায় আছে ইত্যাদি নানা প্রশ্নের উত্তরের খোঁজেই মূলত তাকে তলব করা হয়েছে। গত ২ এপ্রিল বিএনপির শীর্ষ ৮ নেতাসহ ১০ জনের বিভিন্ন ব্যাংক হিসাবে ১২৫ কোটি টাকার সন্দেহজনক লেনদেন ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক।

তাবিথের বিরুদ্ধে দুদকের অভিযোগে বলা হয়েছে, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক থেকে ১২ ফেব্রুয়ারি ১৩ কোটি ৫৫ লাখ টাকা নগদ উত্তোলন করেন তিনি। আর ১৮ ফেব্রুয়ারি তাবিথ আউয়ালের ন্যাশনাল ব্যাংকের অ্যাকাউন্ট থেকে ৪ কোটি ৭৫ লাখ টাকা নগদ উত্তোলন করেন। ২২ ফেব্রুয়ারি একই ব্যাংক থেকে উত্তোলন করা হয় ৩ কোটি ৭০ লাখ টাকা। দুটি চেকের মাধ্যমে উত্তোলন করা এই টাকার মধ্যে ৩ কোটি ২৫ লাখ উত্তোলন করা হয় নারায়ণগঞ্জ থেকে।

খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here