তাঁত শি‌ল্প সমৃদ্ধে ভরা সিরাজগ‌ঞ্জের ব্যা‌ন্ডিং হ‌লো তাঁত কুঞ্জ -জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা

0
363

উজ্জ্বল অধিকারী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
সিরাজগঞ্জের জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা বলেছেন, তাঁত শিল্পে সমৃদ্ধে ভরা সিরাজগঞ্জের ব্যান্ডিং হলো তাঁত কুঞ্জ। এ এলাকার মূল ব্যবসা হিসেবে পরিচিত তাঁত শিল্প। এই ব্যাবসাকে প্রসারিত করে দেশের মধ্যে সুনাম অর্জন করতে হবে। সিরাজগঞ্জের তাঁত শিল্পের কাপড় দেশের চাহিদা মিটিয়ে বিদেশী মূদ্রা অর্জন করে চলেছে এই শিল্প। তিনি আরও বলেন, সিরাজগঞ্জের বেলকুচি, শাহজাদপুর, উল্লাপাড়া, চৌহালী সহ প্রায় উপজেলাতে এই তাঁত শিল্পের উপর নির্ভর করে এ অঞ্চলের মানুষ।

তিনি এসব কথা সোমবার দুপুরে বেলকুচি প্রশাসনের আয়োজনে সভাকক্ষে জেলা ব্র্যান্ডিং বিষয়ক মতবিনিময় সভায় এসব কথা বলেন।

বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী আকন্দ, ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সোহেল, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া মিলন, সহকারী কমিশনার (ভুমি) আফসানা ইয়াসমিন, বেলকুচি প্রেসক্লাবের সভাপতি আলহাজ গাজী সাইদুর রহমান, বেলকুচি থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) নুরে আলম সিদ্দিক, বেলকুচি প্রেসক্লাবের যুগ্ন-সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা রুবেল প্রমুখ।

এছাড়া সিরাজগঞ্জ জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ চত্ত্বরে একটি বাড়ী একটি খামারের নবাগত ভবন ও শেরনগর আহকামী সুন্নাতি ফাজিল ডিগ্রী মাদ্রাসায় সততা স্টোর উদ্বোধন করেন।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here