তফসিল ঘোষণা হলে চমক দেখাবে জাপা: রুহুল আমিন

0
418

খবর৭১ঃনির্বাচনের আগে হুসেইন মুহম্মদ এরশাদ চমক দেখাতে পারেন বলে জানিয়েছেন জাপা মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদা।
সোমবার প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টির সংলাপের পর রাত সাড়ে ৯টায় বনানীতে পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ কথা বলেন তিনি।
জাপা মহাসচিব বলেন, আমরা সংলাপে প্রধানমন্ত্রীকে ৮ দফা প্রস্তাব দিয়েছি। প্রস্তাবনায় পার্টির চেয়ারম্যান বলেছেন, আমরা একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে জানতে এসেছি। কোনো দাবি দাওয়া নিয়ে আসিনি।
‘আমরা প্রধানমন্ত্রীকে বলেছি, নির্বাচন অবশ্যই সংবিধান মোতাবেক হতে হবে। তথাকথিত নিরপেক্ষ সরকারের তিক্ত অভিজ্ঞতা রয়েছে। তাই সেই অন্ধকার যুগে ফিরে যেতে চাই না। নির্বাচনকালীন সংসদে নির্বাচনে সেনাবাহিনীকে স্ট্রাইকিং ফোর্স হিসেবে ব্যবহারের প্রস্তাব দিয়েছি, তবে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা থাকবে না। ইভিএম যেহেতু নতুন প্রযুক্তি, তাই ইভিএম ব্যবহার না করার পরামর্শ দিয়েছি। এছাড়া প্রাদেশিক সরকার ব্যবস্থা প্রবর্তনেরও প্রস্তাব দেওয়া হয়েছে সংলাপে।’
রুহুল আমিন হাওলাদার বলেন, আমরা প্রধানমন্ত্রীকে জানিয়েছি- অবাধ নির্বাচনের প্রতিশ্র“তি দেওয়ার পর কে নির্বাচনে এলো না এলো এটা দেখার সুযোগ নেই।
নির্বাচনের আগে আরও চমক আসতে পারে জানিয়ে জাপা মহাসচিব বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ সময়ের চাহিদা অনুযায়ী রাজনৈতিক সিদ্ধান্ত দেবেন। তিনি সবসময় যথাসময়ে সঠিক সিদ্ধান্ত নেন। আর পরিস্থিতিই বলে দেবে, জাপা কতো আসনে প্রার্থী দেবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, আতিকুর রহমান আতিক প্রমুখ।
এর আগে সন্ধ্যায় এরশাদের নেতৃত্বে জাপার ৩৩ সদস্যের প্রতিনিধি দল গণভবনে আওয়ামী লীগের সঙ্গে সংলাপে বসে।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here