তথাকথিত অনশনের নামে বিশৃঙ্খলা সৃষ্টিককারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন।

0
316

এম এ এইচ শাহীন, প্রতিনিধি
সিলেট :
গত ২৪ জানুয়ারী বূধবার সকালে বাংলাদেশ নব জাতীয়করণকৃত বেসরকারী প্রাথমিক শিক্ষক সমিতির উদ্যোগে সংবাদ সন্মেলন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি কামাল উদ্দিন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ তাঁতী লীগ ঢাকা জেলার সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ হালিম ঢালী, নব জাতীয়করণকৃত বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ জহিরুল ইসলামসহ সংগঠনের নেতৃবৃন্দ।
লিখিত বক্তব্যে কামাল উদ্দিন বলেন, বাদপড়া ৬০০০টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণে সরকারের দিকনির্দেশনা পাওয়ার পরও একটি কুচক্রী মহল সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য অনশনের নামে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে। তথাকথিত শিক্ষক নামধারী বিশৃঙ্খলা সৃষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে জোর দাবী জানাচ্ছি।
জনাব কামাল উদ্দিন তার বক্তব্যে আরো বলেন, স্বাধীনতার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুইবার ৩৭০০০ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন। তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা ২০১৩ইং সালের ৯ জানুয়রী ২৬১৯৩ টি বিদ্যালয় জাতীয়করণ করেছেন। যা স্বাধীনতা পরবর্তী কোন সরকার করতে পারেনি। একটি স্বার্থান্বেষী কুচক্রীর ভুল তথ্যের কারণে ৭২২৩ টি বিদ্যালয় জাতীয়করণ তালিকা থেকে বাদ পরে যায়।উল্লেখিত
বাদপড়া প্রাথমিক বিদ্যালয়গুলোকে জাতীয়করণের আওতায় আনতে বাংলাদেশ নব-জাতীয়করণকৃত বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে সরকারের উচ্চ পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দ ও সরকারের উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছি।
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষকদের প্রতি সদয় এবং দরদ মাখা  বাদপড়া বিদ্যালয়গুলোকে জাতীয়করণ করার প্রতিশ্রুতি দিয়েছেন। তাই তার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে গত ৯ জানুয়ারি ২০১৮ইং তারিখে ঢাকা বিশ্ববিদ্যালয় জাতীয় গ্রন্থাগার মিলনায়তনে শিক্ষক মহা সমাবেশ করা হয়। এতে সাড়া দেশের শিক্ষক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ঐ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জননেতা আহমদ হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহিদুল হারুন, ঢাকা জেলা তাঁতী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ হালিম ঢালীসহ নেতৃবৃন্দ। জনাব কামাল বলেন, গত ১৭ জানুয়ারি ২০১৮ইং তারিখে জননেত্রী শেখ হাসিনা মহান সংসদে এমপিওভূক্ত ও বাদপড়া বিদ্যালয়গুলোকে জাতীয়করণ করবেন বলে ঘোষণা দিয়েছেন। অথচ একটি কুচক্রী মহল ও জামাত-বিএনপি ঘেষা তথাকথিত শিক্ষকরা আওয়ামী সরকারকে বেকায়দায় ফেলতে ও বিশৃঙ্খলা সৃষ্টি করতে জাতীয় প্রেসক্লাবের সামনে অনশনে বসে এই শীতের মধ্যে নিরিহ শিক্ষকদের কষ্ট দিচ্ছে। আমরা বাংলাদেশ নব জাতীয়করণকৃত বেসরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকে এর তীব্র নিন্দা জানাচ্ছি।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here