ঢাবি ভিসির বাড়ি ভাঙচুরের মামলায় আলী কারাগারে

0
206

খবর ৭১:কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন ভাঙচুরের মামলায় আসামি আলী হোসেন শেখ ওরফে আলীকে কারাগার পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার তিন দিনের রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম কেশব রায় চৌধুরী আসামিকে কারাগারে পাঠানোর এ আদেশ দেন।

এর আগে বুধবার রিমান্ড শেষে দুই আসামি মাসুদ আলম ওরফে মাসুদ ও আবু সাঈদ ফজলে রাব্বির ওরফে সিয়ামকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এ ছাড়া মামলার অপর রাকিবুল হাসান ওরফে রাকিব বর্তমানে রিমান্ডে রয়েছেন। চলতি বছরের ২৯ এপ্রিল এ মামলায় ওই চার আসামিকে বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

আদালত সূত্র জানায়, চলতি বছরের ৯ এপ্রিল রাত সাড়ে ১২টা থেকে ২টার মধ্য শতাধিক মুখোশধারীরা উপাচার্যের বাড়িতে হামলা চালায়। সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র লোহার রড, পাইপ, হেমার, লাঠি ইত্যাতি নিয়ে উপাচার্যের বাড়ির ওয়াল টপকে বাড়ির ভেতরে প্রবেশ করে। দুষ্কৃতকারীরা ঐতিহ্যবাহী ভবনে সংরক্ষিত মূল্যবান জিনিসপত্র, আসবাবপত্র, টিভি, ফ্রিজ, ফ্যানসহ সব মালামাল ভাঙচুর করে। ভবনে রক্ষিত দুটি গাড়ি পুড়িয়ে দেয়। ভবনে রক্ষিত সিটি ক্যামেরা ভাঙচুর করে ও আলামত নষ্টের জন্য কম্পিউটারে রক্ষিত ডিভিআর পুড়িয়ে দেয়। এতে কমপক্ষে দেড়কোটি টাকার ক্ষতি হয়। এ ঘটনায় ১০ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এসএম কামরুল আহসান বাদী হয়ে মামলাটি দায়ের মামলা করেন।

আদালত সূত্র আরও জানায়, বর্তমানে ডিবির এএসপি ফজলুল হক এ মামলাটি তদন্ত করছেন। এ ছাড়া একই সময় কোটা সংস্কার আন্দোলনকারীদের রাস্তা বন্ধ করে টায়ার ও আসবাবপত্র জালানোসহ নাশকতা সৃষ্টি এবং পুলিশকে মারধরের ঘটনায় আরও তিনটি মামলা দায়ের করে পুলিশ। তবে কোনো মামলার এজাহারেই আসামির নাম উল্লেখ নেই। অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে প্রতিটি মামলাই রাজধানীর শাহবাগ থানায় দায়ের করা হয়।
খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here