ঢাবির পথে পথে তল্লাশি, পরিচয়পত্র দেখে প্রবেশ

0
332

খবর ৭১ঃ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন সকাল ৮টা থেকে শুরু হয়েছে। নির্বাচনকে ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

সোমবার (১১ মার্চ) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের মোড়ে মোড়ে পরিচয়পত্র দেখে ভোটার ও ভোট সংশ্লিষ্টদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে। স্টিকারযুক্ত গাড়ি ছাড়া কোনও গাড়ি ভেতরে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

জানা গেছে, নির্বাচনের সময় ঢাবি ক্যাম্পাসের মূল সড়ক, টিএসসি ও ভিসির বাসভবনের আশপাশে কেবল পুলিশ টহল দেবে। পুলিশ সদস্যরা নিজ থেকে ভোটকেন্দ্র বা হলের ভেতরে যাবে না। প্রশাসন অনুরোধ করলে যে কোনো জায়গায় দায়িত্ব পালনে প্রস্তুত রয়েছে পুলিশ।

নির্বাচনের পরও ক্যাম্পাসে যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক দৃষ্টি রাখবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তাদের সহায়তা করবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় এলাকার নিরাপত্তা ব্যবস্থার বিষয়ে ডিএমপি রমনা জোনের উপ-পুলিশ কমিশনার মারুফ হোসেন সরদার ব্রেকিংনিউজকে বলেন, যারা ভোটার ও ভোটের সাথে সংশ্লিষ্ট, তাদের ছাড়া কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। তল্লাশি করে তাদের ঢুকতে দেওয়া হচ্ছে। ভোটে এখন পর্যন্ত কোন ঝুঁকি নেই। গোটা ক্যাম্পাস জুড়েই নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। ছাত্রদের এই ভোট উৎসবমুখর পরিবেশে হবে বলে আশা করি।

এর আগে রবিবার সন্ধ্যা ৬টা থেকেই ক্যাম্পাসে ২৪ ঘণ্টার জন্য বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা কার্যকর করা হয়েছে। মাইকিং করে বহিরাগতদের ক্যাম্পাস ছাড়তে বলা হয়। এরই মধ্যে ডাকসু নির্বাচনে নিরাপত্তা পরিস্থিতিসহ সার্বিক প্রস্তুতি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মধ্যে সমন্বয় সভা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here