ঢাবিতে সহিংসতা: চার মামলার প্রতিবেদন ২৯ এপ্রিল

0
301

খবর৭১ঃ কোটা সংস্কারের আন্দোলন চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের বাসভবনে হামলা, ভাঙচুরসহ বিশ্ববিদ্যালয় এলাকায় সহিংসতা ও পুলিশের ওয়াকিটকি ছিনতাইয়ের ঘটনায় করা চার মামলার তদন্ত প্রতিবেদন দাখিল পিছিয়েছে। প্রতিবেদন দাখিলে জন্য আগামী ২৯ এপ্রিল নতুন দিন ধার্য করেছেন আদালত। এনিয়ে ১০ বারের তদন্ত প্রতিবেদন দাখিল পেছাল।

রবিবার (২৪ মার্চ) ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী প্রতিবেদন দাখিলের নতুন এ ধার্য করেন। এদিন এসব মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তারা প্রতিবেদন দাখিল করতে না পারায় আদালত নতুন তারিখ ধার্য করেন।

প্রসঙ্গত, সরকারি চাকরিতে বিদ্যমান কোটার ব্যবস্থা সংস্কারের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে গত বছরের ৮ এপ্রিল মধ্যরাতে উপাচার্যের বাসভবনে হামলার ঘটনা ঘটে। এছাড়া, উপাচার্যের বাসভবনের আশপাশে একাধিক মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়া হয়।

উপাচার্যের বাড়িতে হামলার ঘটনায় ১০ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। পুলিশের বিশেষ শাখার (এসবি) সদস্য ও শাহবাগ থানা পুলিশ বাদী হয়ে অপর তিনটি মামলা দায়ের করে। তবে চারটি মামলার কোনোটিতেই কোনো আসামির নাম উল্লেখ করা হয়নি।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here