ঢাবিতে আন্দোলরত শিক্ষার্থীদের উপর হামলায় দায় ভিসি এড়াতে পারে না : জাতীয় ছাত্রকেন্দ্র

0
813

খবর৭১,সুব্রত বড়ুয়া:যৌন নিপীড়নকারী ছাত্রলীগ নেতাদের বহিষ্কারসহ চার দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) আন্দোলনরত বাম প্রগতিশীল ছাত্র সংগঠন নেতৃবৃন্দ ও শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের কয়েক দফা হামলার তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ছাত্রকেন্দ্র।

বুধবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে সংগঠনের সমন্বয়কারী সোলায়মান সোহেল, যুগ্ম সমন্বয়কারী আলী নূর, গোলাম মোস্তাকিন ভুইয়া ও স্বরজিৎ কুমার দেব বলেন, ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের উপস্থিতিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর বারবার হামলার মাধ্যমে ছাত্রলীগ প্রমাণ করেছে, তারা সাধারণ শিক্ষার্থীর পক্ষের সংগঠন নয়। তারা সরকারী দলের তল্পিবাহক ও শিক্ষাগ্রাসী এজেন্ডা বাস্তবায়নের লক্ষ্যে অবিচল।

তারা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করে শিক্ষার্থীদের আন্দোলন দমনে সন্ত্রাসের পথ অবলম্বন করেছেন। এর দায় ঢাবি ভিসি এড়াতে পারে না।

নেতৃবৃন্দ ছাত্রলীগের চিহ্নিত সব নেতার দৃষ্টান্তমূলক শাস্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে কলঙ্কমুক্ত করার দাবি এবং শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় প্রক্টরের পদত্যাগ দাবি জানান।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here