ঢাকা-৭ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ‘নিখোঁজ’

0
314

খবর ৭১: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৭ (লালবাগ ও চকবাজার) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী মোশারেফ হোসেন খোকন ‘নিখোঁজ’ হয়েছেন। তিনি ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি ছিলেন।

মনোনয়ন প্রত্যাশী মোশারেফ হোসেন খোকন কে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন বিএনপি।

বুধবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেন।

রিজভী বলেন, বুধবার দুপুরে মোশারেফ হোসেন খোকন মনোনয়নপত্র দাখিল করে বাসার উদ্দেশে রওনা হন। এরপর থেকে সম্ভাব্য সব জায়গায় খোঁজখবর নেওয়ার পরও তার কোনো হদিস পাওয়া যাচ্ছে না। আইনশৃঙ্খলা বাহিনী সবার সামনে তাকে তুলে নিয়ে গেছে অভিযোগ করেন তিনি। অবিলম্বে মোশারেফ হোসেন খোকনকে সুস্থ অবস্থায় পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার জোর দাবি জানান তিনি।

এ সময় যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দলের তিনজন গুরুত্বপূর্ণ নেতা আব্দুল আউয়াল মিন্টু, মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন নবী খান সোহেল (একাদশ জাতীয় সংসদ নির্বাচন) নির্বাচন করছেন না।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে রিজভী বলেন, তাদেরকে জিজ্ঞাসা করুন? এটি তাদের ব্যক্তিগত বিষয়। দল নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছে, সবাই যে নির্বাচন করবেন, সেটি তো ঠিক নয়। বলেন- রিজভী।

উল্লেখ্য, এর আগে গত ২২ নভেম্বর যশোর-৬ (কেশবপুর) আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী আবু বকর আবুকে হোটেল থেকে ‘তুলে’ নেয়ার পর বুড়িগঙ্গা থেকে মরদেহ উদ্ধার করা হয়।

এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান, সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ, ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।

ঘোষিত তফসিল অনুযায়ী- গত ২৮ নভেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল। ২ ডিসেম্বর এগুলো বাছাই করা হবে। ওই সময়ে যাদের মনোনয়নপত্র বাতিল বা গ্রহণ করা হবে, সেগুলোর বিরুদ্ধে তিন দিনের মধ্যে আপিল করার সুযোগ রয়েছে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৯ ডিসেম্বর। ভোটগ্রহণ ৩০ ডিসেম্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here