ঢাকা-৭ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী হাজী আলেয়া পারভীন রনজু

0
830

স্টাফ রিপোর্টার:
ঢাকা-৭ (লালবাগ-চকবাজার) আওয়ামীলীগের মনোনয়ন পেতে ব্যাপক ভাবে কাজ করে যাচ্ছেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সংরক্ষিত – ৯ (২৪, ২৫, ২৯) নং ওয়ার্ডের সফল কাউন্সিলর, বারবার (৩বার) নির্বাচিত কাউন্সিলর, বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি, বিশিষ্ট সমাজ সেবিকা, শিক্ষানুরাগী, রাজনৈতিক ব্যক্তিত্ব ও নারীনেত্রী হাজী আলেয়া পারভীন রনজু। তিনি এখন ব্যাপক আলোচনায় ।

দলীয় ও স্থানীয় সূত্রমতে, ঢাকা-৭ (লালবাগ-চকবাজার) আসনে এবার পরিবর্তনের হাওয়া বইছে। আর জনমুখী নানা ইতিবাচক কর্মকান্ড আর সুখে-দুঃখে সবসময় সাধারণ মানুষের পাশে থাকা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সংরক্ষিত – ৯ (২৪, ২৫, ২৯) নং ওয়ার্ডের কাউন্সিলর ও বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি হাজী আলেয়া পারভীন রনজু বিভিন্ন ভাবে এগিয়ে আছেন। আগামী নির্বাচনে এই আসনে যারা আওয়ামীলীগের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী তাদের মধ্যে তিনি অন্যতম। তাকে নিয়ে দলীয় নেতা-কর্মীরা স্বপ্ন দেখতে শুরু করেছেন। বিভিন্ন ইতিবাচক কর্মকান্ড আর বিচক্ষণ নেতৃত্বগুণে ইতিমধ্যে ঢাকা-৭ তথা লালবাগ-চকবাজার বাসীর আস্থা ও ভালাবাসা অর্জন করতে সক্ষম হয়েছেন তিনি। এলাকায় নানান কর্মকান্ডে আত্মনিয়োগ করছেন তিনি। দলীয় কর্মসূচির পাশা-পাশি সামাজিক ও সেবামূলক কর্মকান্ডে তাকে সক্রিয়ভাবে যোগ দিতে দেখা গেছে। এছাড়াও নিজ নির্বাচনী এলাকার সাধারণ মানুষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন। অন্যদিকে এই নির্বাচনী এলাকার জনগণও তাকে সাদরে গ্রহণ করছেন বলেও জানিয়েছে একটি সূত্র।

এ ব্যাপারে এই আসনের অনেকেই বলেন, কর্মী বান্ধব হাজী আলেয়া পারভীন রনজু এ আসনের জনসাধারণের জন্য যেভাবে সাহায্যের জন্য এগিয়ে আসে এবং তাদের সুখে-দুঃখে পাশে থাকেন, তা সত্যি অভূতপূর্ব। এছাড়া সে হাসি মুখে অনেকেরই মন জয় করে নিয়েছেন। তাই আমরা তাকেই আগামীতে সংসদ নির্বাচনে এই আসনের এমপি হিসেবে পেতে চাই।

এ ব্যাপারে হাজী আলেয়া পারভীন রনজু বলেন, দীর্ঘদিন যাবত লালবাগ-চকবাজার এলাকার মানুষের পাশে থেকে তাদের আশা-আকাঙ্খার কথা জেনেছি। সাধ্যমত তাদের সেবা করেছি। আর দলের পক্ষে কাজ করতে গিয়ে আমি বারবার হামলা-মামলা ও নানান নির্যাতনে শিকার হয়েছি। তার পরেও দলীয় কর্মকান্ড ও আন্দোলনে সাহসী ভূমিকা পালন করেছি। তবে দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে বিজয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। আর ইনশাআল্লাহ, মনোনয়ন পাওয়ার ব্যাপারেও আমি আশাবাদী। সব সময় আন্দোলন কর্মসূচিতে থাকার চেষ্টা করেছি। যদি দল সুযোগ দেয়, সফল হতে পারব। সেই বিশ্বাস নিয়েই কাজ করছি। তবে আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশ পেলেই আমি নির্বাচনে অংশ নিতে আগ্রহী। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার জন্য নিরলস ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

অন্যদিকে, হাজী আলেয়া পারভীন রনজু এবার দলীয় মনোনয়ন পাবেন বলে আশাবাদী স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মী ও তার সমর্থকরা। তারা বলেন, তিনি নির্বাচনী এলাকায় নিয়মিত দলীয় কর্মসূচিসহ পথসভা, মতবিনিময় ও গণসংযোগ এবং সামাজিক অনুষ্ঠানেও যোগ দিচ্ছেন। আর তিনিই দীর্ঘদিন ধরে এলাকায় সাধারণ মানুষের পাশে রয়েছেন। বিভিন্ন দূর্ঘটনায় কবলিতদের নিয়মিত খোঁজখবর রাখেন। তাই তিনিই মনোনয়নের দাবিদার। তারা আরও বলেন, বিগতদিনে দলের জন্য তার অনেক ত্যাগ রয়েছে। তারা আরও বলেন, তিনি ওয়ার্ড থেকে রাজনীতি শুরু করেন। এরপর থানায় বিভিন্ন দায়িত্ব পালনের কাজ করেন। আর বর্তমানে তিনি বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি হিসেবে দায়িত্বরত। তিনি দলের সকল কর্মকান্ডে শতভাগ ত্যাগ শিকার করে অংশ গ্রহণ করেন। তার ত্যাগ ও ব্যক্তিগত ক্লিন ইমেজের কারণে তিনি মনোনয়ন পেলেই এমপি নির্বাচিত হবেন।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here