ঢাকা-৬ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী চৌধুরী আশিকুর রহমান লাভলু ব্যাপক আলোচনায় !

0
259

স্টাফ রিপোর্টার : আগামী জাতীয় সংসদ (একাদশ) নির্বাচনে ঢাকা-৬ (সূত্রাপুর-কোতোয়ালী) আওয়ামীলীগের মনোনয়ন পেতে ব্যাপক ভাবে কাজ করে যাচ্ছেন, ঢাকা মহানগর দক্ষিণের ওয়ারী থানা আওয়ামীলীগের সভাপতি, বাংলাদেশ অটো স্পেয়ার পার্টস মার্চেন্ট এন্ড ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশনের সভাপতি, সলিমুল্লাহ বিশ্ববিদ্যালয় কলেজের পরিচালনা পর্ষদের হিতৈষী সদস্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সাবেক সহ-সভাপতি, বিশিষ্ট সমাজ সেবক, ব্যবসায়ী, শিক্ষানুরাগী ও রাজনৈতিক ব্যক্তিত্ব চৌধুরী আশিকুর রহমান লাভলু। তিনি এখন ব্যাপক আলোচনায়।
দলীয় ও স্থানীয় সূত্রমতে, ঢাকা-৬ (সূত্রাপুর-কোতোয়ালী) আসনে এবার পরিবর্তনের হাওয়া বইছে। আর জনমুখী নানা ইতিবাচক কর্মকান্ড আর সুখে-দুঃখে সবসময় সাধারণ মানুষের পাশে থাকা ওয়ারী থানা আওয়ামীলীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু দলীয় মনোনয়নের বিষয়ে বিভিন্ন ভাবে এগিয়ে আছেন। এই আসনে যারা আওয়ামীলীগের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী তাদের মধ্যে তিনি অন্যতম। আর দলের পক্ষে কাজ করতে গিয়ে বারবার হামলা-মামলা ও নানান নির্যাতনে শিকার এবং দলীয় কর্মকান্ড ও আন্দোলনে অন্যতম সাহসী ভূমিকা পালনকারী সাবেক ছাত্রনেতা চৌধুরী আশিকুর রহমান লাভলুকে নিয়ে এই আসনের দলীয় নেতাকর্মী সহ সাধারণ মানুষ স্বপ্ন দেখতে শুরু করেছেন। বিভিন্ন ইতিবাচক কর্মকান্ড আর বিচক্ষণ নেতৃত্বগুণে ইতিমধ্যে ঢাকা-৬ তথা সূত্রাপুর-কোতোয়ালী বাসীর আস্থা ও ভালাবাসা অর্জন করতে সক্ষম হয়েছেন তিনি। আর এলাকায় নানান কর্মকান্ডে আত্মনিয়োগ করছেন তিনি। দলীয় কর্মসূচির পাশা-পাশি সামাজিক ও সেবামূলক কর্মকান্ডে তাকে সক্রিয়ভাবে যোগ দিতে দেখা গেছে। এছাড়াও নিজ নির্বাচনী এলাকার সাধারণ মানুষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন।
এ ব্যাপারে এই আসনের অনেকেই বলেন, কর্মী বান্ধব চৌধুরী আশিকুর রহমান লাভলু এই আসনের জনসাধারণের জন্য যেভাবে সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে আসেন এবং তাদের সুখে-দুঃখে পাশে থাকেন, তা সত্যি অভূতপূর্ব। এছাড়া সে হাসি মুখে অনেকেরই মন জয় করে নিয়েছেন। এলাকার জনগণও তাকে সাদরে গ্রহণ করেছেন। তাই আমরা তাকেই এমপি হিসেবে পেতে চাই। তিনি এখন ব্যাপক আলোচনায়।
এ ব্যাপারে চৌধুরী আশিকুর রহমান লাভলু বলেন, দীর্ঘদিন যাবৎ সূত্রাপুর-কোতোয়ালী এলাকার মানুষের পাশে থেকে তাদের আশা-আকাঙ্খার কথা জেনেছি। স্বাধ্যমত তাদের সেবা করেছি। আর দলের পক্ষে কাজ করতে গিয়ে আমি বারবার হামলা-মামলা ও নানান নির্যাতনে শিকার হয়েছি। তার পরেও দলীয় কর্মকান্ড ও আন্দোলনে সাহসী ভূমিকা পালন করেছি। তবে দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে বিজয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। আর ইনশাআল্লাহ, মনোনয়ন পাওয়ার ব্যাপারেও আমি আশাবাদী। সব সময় আন্দোলন কর্মসূচিতে থাকার চেষ্টা করেছি। যদি দল সুযোগ দেয়, সফল হতে পারব। সেই বিশ্বাস নিয়েই কাজ করছি। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশ পেলেই আমি নির্বাচনে অংশ নিতে আগ্রহী। তিনি আরও বলেন, আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা’র হাতকে আরও শক্তিশালী করার জন্য নিরলস ভাবে দলের জন্য কাজ করে যাচ্ছি।
অন্যদিকে, চৌধুরী আশিকুর রহমান লাভলু এই আসনে এবার দলীয় মনোনয়ন পাবেন বলে আশাবাদী স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মী ও তার সমর্থকরা। তারা বলেন, তিনি সবসময় দলের পক্ষেই কাজ করছেন। তিনি নির্বাচনী এলাকায় নিয়মিত দলীয় কর্মসূচিসহ পথসভা, মতবিনিময় ও গণসংযোগ এবং সামাজিক অনুষ্ঠানেও যোগ দিচ্ছেন। আর তিনিই দীর্ঘদিন ধরে এলাকায় সাধারণ মানুষের পাশে রয়েছেন। বিভিন্ন দূর্ঘটনায় কবলিতদের নিয়মিত খোঁজখবর রাখেন। তাই তিনিই মনোনয়নের দাবিদার। তারা আরও বলেন, বিগতদিনে দলের জন্য তার অনেক ত্যাগ রয়েছে। তিনি ওয়ার্ড থেকে রাজনীতি শুরু করেন। এরপর থানায় বিভিন্ন দায়িত্ব পালন কাজ করেন। আর বর্তমানে তিনি ওয়ারী থানা আওয়ামীলীগ সভাপতি হিসেবে দায়িত্বরত। তিনি দলের সকল কর্মকান্ডে শতভাগ ত্যাগ শিকার করে অংশ গ্রহণ করেন। তার ত্যাগ ও ব্যক্তিগত ক্লিন ইমেজের কারণে তিনি মনোনয়ন পেলেই এমপি নির্বাচিত হবেন।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here