ঢাকা শাহজাদপুর পাবনা রুটে বাস চলাচল বন্ধ

0
437

খবর৭১:রাজিব আহমেদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
শাহজাদপুর পরিবহন মালিক সমিতি ও সিরাজগঞ্জ বাস মিনিবাস কোচ মালিক গ্রুপের দ্বন্দ্বের জের ধরে ঢাকা-শাহজাদপুর-পাবনা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

মঙ্গলবার (৩জুলাই)সকাল থেকেই শাহজাদপুর থেকে কোনো বাস ছেড়ে যাচ্ছে না। একই সঙ্গে পাবনা থেকে ঢাকা, সিরাজগঞ্জ ও বগুড়া রুটেও বাস চলাচল বন্ধ রয়েছে।

শাহজাদপুর মালিক সমিতির বাসগুলো বিসিক বাসস্ট্যান্ডের বিভিন্ন গ্যারেজে থামানো ছিলো। তাই যাত্রীদের নানা ভোগান্তি পোহাতে হচ্ছে। তবে ঢাকা-পাবনা রুটের দূরপাল্লার বাস গুলো বিকল্প পথে চলাচল করছে।

সিরাজগঞ্জ জেলা মটর মালিক সমিতি শাহজাদপুরের যুগ্ন সম্পাদক এবি,এম নাজমুল ইসলাম বাবলু, মালিক সমিতির সদস্য আবু শামিম সুর্য্য ও শাহিদুল ইসলাম মুক্তা বলেন, নিয়ম বহির্ভূতভাবে সিরাজগঞ্জে মটর মালিক সমিতির পক্ষ থেকে একটি চিঠি দেয়া হয় শাহজাদপুর থেকে তাদের ৪টি গাড়ী বিভিন্ন রুটে চলাচল করবে।

কিন্তু কোনরকম আলোচনা ছাড়াই রোববার সকালে সিরাজগঞ্জের জেনিন নামে একটি গাড়ী শাহজাদপুরে পাঠিয়ে দেয়।
এসময় শাহজাদপুর মটর মালিক সমিতির পক্ষ থেকে তাদের সাথে আলোচনা করে গাড়ীটি ফেরত পাঠিয়ে দেয়া হয়। পরে কোনরকম আলোচনা ছাড়াই সিরাজগঞ্জ মালিক সমিতিরি পক্ষ থেকে আমাদের গাড়ী সিরাজগঞ্জের সকল রুটে প্রবেশ নিষিদ্ধ করে দেয়।

এমনকি ঢাকাগামী শাহজাদপুর ট্রাভেলস এর একটি গাড়ী কড্ডার মোড় পৌছালে গাড়ীর সুপারভাইজার ও হেলপারকে মারপিট করে গাড়ীটি ফেরত পাঠিয়ে দেয়। সেই প্রতিবাদে আমরা পাবনা ও বগুড়ার সাথে কথা বলে সকল রুটের গাড়ী বন্ধ করে দিয়েছি। তারা আরো বলেন, যমুনা সেতু হওয়ার পর থেকেই সিরাজগঞ্জ জেলা মটর মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন আমাদেরসহ আশপাশের জেলাগুলোর পরিবহন শ্রমিকদের সাথে রাহাজানি করে আসছে। আমরা এর প্রতিকার চাই। এ বিষয়ে সিরাজগঞ্জ মটর মালিক সমিতির সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাদের জিলানী জানান, সিরাজগঞ্জ- শাহজাদপুর দুই মালিক সমিতির দ্বন্দ্বের কারণে শাহজাদপুর-পাবনা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। সেই সাথে পাবনার সাথে ঢাকা-বগুড়ার বাস চলাচলও করতে দেয়া হচ্ছে না।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here