ঢাকা শহরের ওপর আল্লাহ তায়ালার বিশেষ নজর আছেঃ মেয়র আতিকুল

0
306

খবর ৭১ঃ ঢাকা উত্তর সিটি কর্পোরশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেন, ঢাকা শহরের ওপর আল্লাহ তায়ালার বিশেষ নজর আছে বলেই বসবাস করা সম্ভব হচ্ছে। মেয়র বলেন, সুইডেনে প্রতি বর্গ কিলোমিটারে বাস করে মাত্র ১০ জন মানুষ। আর ঢাকার মিরপুর, মোহাম্মদপুর এলাকার প্রতি বর্গ কিলোমিটারে বসবাস করেন ৫৯ হাজার মানুষ। আর গুলশান, বনানীর মতো অন্যান্য অভিজাত এলাকায় প্রতি বর্গ কিলোমিটারে বসবাস করে ২৪ হাজার মানুষ। ‘আলহামদুলিল্লাহ’ এই দেশের প্রতি, ঢাকার প্রতি আল্লাহ তায়ালার বিশেষ নজর আছে।

সোমবার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) অডিটোরিয়ামে এনএসইউ ল’ ফেস্ট সিজন-২ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনএসইউর উপাচার্য আতিক ইসলাম, উপ-উপাচার্য গিয়াস ইউ আহসান।

মেয়র আরও বলেন, আমি মেয়র হওয়ার পরে অনেকে বলেছেন, কুড়িল বস্তি তুলে দেন, আবার বলেছেন ঢাকা শহরের সব কুকুর ইনজেকশন দিয়ে মেরে ফেলুন। এগুলো আসলে কোনো সমাধান নয়। বরং আসুন সবাই মিলে চিন্তা করি বস্তিবাসীদের কীভাবে ভালোভাবে থাকার ব্যবস্থা করা যায়। বস্তিতে যেনো আমরা মাঠের ব্যবস্থা করতে পারি, এটাই হচ্ছে আমাদের চ্যালেঞ্জ।

এসময় তিনি ফুটওভার ব্রিজ, জেব্রা ক্রসিং এর সঠিক ব্যবহারের গুরুত্ব তুলে ধরেন। বাস চালকদের তিনি প্রতিযোগিতা করে গাড়ি না চালাতে পরামর্শ দেন। তিনি বলেন, জনসচেতনতা তৈরিতে সবাইকে মিলেমিশে কাজ করতে হবে।

আজকের তরুণ প্রজন্মের এ শিক্ষার্থীরাই জনগণকে সচেতন করতে পারে। নাগরিকদের আইনগত বিষয়গুলোতে সচেতন করতে এ প্রজন্মের শিক্ষার্থীদের সহায়তা চান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here