ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরিতে আগুন

0
489
ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরিতে আগুন
ছবিঃ সংগৃহীত

খবর৭১ঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরিতে আগুন লাগার ঘটনা ঘটেছে। রবিবার সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। এতে আতঙ্কিত হয়ে বেরিয়ে আসেন শিক্ষার্থীরা। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, লাইব্রেরির পিছনের গেটের পাশের কয়েকটি তার থেকে আগুন লেগে ধোঁয়া ছাড়িয়ে পড়ে। এ সময় শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। লাইব্রেরির কর্মীরা প্রথমে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। তবে এতে পুরোপুরি সফল হননি তারা।

পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়। নীলক্ষেত ও গুলিস্তান ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনেন। ঘটনার পর থেকে লাইব্রেরির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রাখা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরিতে আগুন

ঘটনার সময় লাইব্রেরিতে থাকা এক শিক্ষার্থী জানান, নিচতলায় অফিস রুমের পাশে বিদ্যুতের তার থেকে আগুন লাগে। এ সময় সবাই দ্রুত লাইব্রেরি থেকে বেরিয়ে আসে। বইয়ের সেকশনে আগুন লাগলে বড় ধরণের ক্ষতি হতে পারত।

জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেবিতে কয়েক হাজার বই রয়েছে। এ ছাড়া কিছু দুর্লভ পাণ্ডুলিপি ও ম্যাগাজিনও রয়েছে। সেখানে নিয়মিত দেড় থেকে দুই হাজার শিক্ষার্থী পড়াশোনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here