ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ ১২ কিলোমিটার যানজট যাত্রীদের দূর্ভোগ

0
386

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর থেকে শুরু হওয়া যানজট প্রায় ১২ কিলোমিটার এলাকা জুড়ে সৃষ্টি হয়েছে। এ যানজট মেঘনা সেতু হয়ে বাউশিয়া পর্যন্ত গিয়ে শেষ হয়েছে বলে জানিয়েছেন পরিবহন শ্রমিকরা। গত বৃহস্পতিবার রাত থেকে শুরু হওয়া যানজট শুক্রবার বিকেল পর্যন্ত ছিল। শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন, চাঁদপুরের লেটাং পাগলার মেলায় গাড়ি চাপ, মদনপুর ও মোগরাপাড়া চৌরাস্তা মহাসড়কের সংস্কার কাজ, মেঘনা সেতুতে ধীরগতিতে টোল আদায় ও মহাসড়কে ছুটির দিনে অতিরিক্ত পন্যবাহী গাড়ির চাপ থাকার কারনে এ যানজটের সৃষ্টি হয়েছে। ফলে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন। যানজট নিরসনে হাইওয়ে ও সোনারগাঁও থানা পুলিশ ব্যাপকভাবে কাজ করে যাচ্ছে। যানজটের আটকা পড়ে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। যানজটের কারনে শুক্রবার বিকেল সাড়ে ৩ টার দিকে মহাসড়কে যান চলাচলে ধীরগতি ছিল।
কাঁচপুর হাইওয়ে থানার ওসি মো. কাইয়ুম আলী শিকদার জানান, শুক্রবার ছুটির দিন ও চাঁদপুরের লেংটা পাগলা মেলায় যাওয়ার ¯্রতে থাকায় মহাসড়কে বাড়তি গাড়ির চাপ ছিল। এছাড়াও মহাসড়কের দুই স্থানে সওজের সংস্কার কাজ ও মেঘনা টোল প্লাজায় টোল আদায়ে ধীর গতির কারনে এ যানজট দীর্ঘ হতে থাকে। বৃহস্পতিবার রাত ১২টার পর থেকে এ যানজট শুরু হয়। এ যানজট কাঁচপুর থেকে গজারিয়া উপজেলার বাউশিয়া এলাকায় গিয়ে পড়েছে।
যানাযায় গতকাল শুক্রবার বিকেলে মোগরাপাড়া চৌরাস্তা মহাসড়কের যান চলাচল প্রায় বন্ধ রয়েছে। গাড়ীর চালকরা ইঞ্জিন বন্ধ রেখে বসে ছিলেন। মাঝে মধ্যে থেমে থেকে গাড়ি চললেও কিছুক্ষণ গিয়ে ইঞ্জিন বন্ধ করে বসে থাকতে দেখা যায়।
ঢাকা থেকে চট্টগ্রামগামী আল ইসলাম পরিবহনের যাত্রী আবুল হাসান ও মাফিয়া বেগম জানান, ঢাকা থেকে ছেড়ে এসে মহাসড়কের কাঁচপুর ব্রীজ পাড় হয়ে যানজটের কবলে পড়েছি। সকাল ১১ টার দিকে কাঁচপুরে এলাকায় ছিলাম। এখন বিকেল সাড়ে ৩টায় মোগরাপাড়া আসলাম। ১০ মিনিটের পথ সাড়ে ৪ ঘটনায় আসতে হলো।
আল্লাহর দান নামের কাভার্টভ্যান চালক আতিকুর রহমান বলেন, শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন ও মেঘনা টোল প্লাজায় ধীরগতিতে টোল আদায় ও লেংটার মেলা থাকায় মহাসড়কে অতিরিক্ত গাড়ির চাপ থাকা ও মদনপুর ও মোগরাপাড়ায় সংস্কার কাজ থাকায় কাঁচপুর থেকে যানজট দীর্ঘ হতে থাকে। ফলে মহাসড়কে অতিরিক্ত গাড়ির চাপ সৃষ্টি হয়ে যানজটে পরিণত হয়।
সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম জানান, যানজট নিরসনের হাইওয়ে পুলিশের পাশাপাশি সোনারগাঁও থানা পুলিশ কাজ করে যাচ্ছে। মহাসড়কের চার লেন থেকে দুটি লেনের সংস্কার কাজ করায় গাড়িগুলোর চাপ বেড়ে এ যানজটের সৃষ্টি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here