ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

0
478

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁও উপজেলার মেঘনা সেতু এলাকা থেকে কাঁচপুর সেতু পর্যন্ত সোমবার রাত থেকে গতকাল মঙ্গলবার বিকেল পর্যন্ত মহাসড়কের দুপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তীতে পড়েছে কয়েক হাজার যাত্রী সাধারন। পুলিশ জানিয়েছে মহাসড়কের কয়েকটি স্থানে সংস্কার কাজ করায় এ যানজটের সৃষ্টি হয়েছে।
পুলিশ জানায়, বর্ষা মৌসুমের আগে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের বাসষ্ট্যান্ডগুলো যানবাহনের চাপে ক্ষতিগ্রস্থ যাতে না হয় সেজন্য সড়ক ও জনপথ অধিদপ্তর মহাসড়কে ষ্ট্যান্ডগুলোতে সংস্কারের কাজ হাতে নিয়েছে। মোগরাপাড়া চৌরাস্তা ও মদনপুর বাসষ্ট্যান্ডে সোমবার থেকে ফের কাজ শুরু করে। ফলে মহাসড়কের দু’পাশে ভয়াবহ যানজট সৃষ্টি হয়েছে। মোগরাপাড়া চৌরাস্তা থেকে মেঘনা সেতুর উভয় পাশে ও মদনপুর এলাকা থেকে কাঁচপুর ও সোনাখালী এলাকা জুড়ে কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। সোমবার বিকাল থেকে যানজটের মাত্রা বাড়তে থাকে। এ যানজট সন্ধ্যার পর চরম পর্যায়ে পৌচ্ছে। অপরদিকে, মহাসড়কের দু’পাশে যানজটের কারণে অনেক যানবাহন উল্টো পথে গিয়ে যানজট আরো তীব্রতর হয়।
মহাসড়কের চারটি লেনের মধ্যে মাঝখানের একটি লেন কেটে সংস্কার করায় মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় গত কয়েকদিন ধরে যানজটের সৃষ্টি হয়। অপরদিকে, মদনপুর বাসষ্ঠ্যান্ডের চারটি লেনের মধ্যে নতুন করে মাঝখানের একটি লেন কেটে ফেলায় মদনপুর থেকে টার্ন নিয়ে ঢাকা বাইপাস সড়কটি পরোপুরি বন্ধ হয়ে যায়।
এ ব্যাপারে কাঁচপুর হাইওয়ে থানার ওসি কায়ুম আলী সরদার জানান, মহাসড়কের চারটি লেনের মধ্যে মোগরাপাড়া চৌরাস্তা ও মদনপুর বাসষ্ট্যান্ড এলাকায় একটি লেন বন্ধ করে সংস্কার কাজ করায় মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here