ঢাকায় থাই রাজকুমারী

0
317

খবর৭১: চার দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন থাইল্যান্ডের রাজকুমারী মহাচক্রী সিরিনধরন। পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীর আমন্ত্রণে তার এই ঢাকা সফর।

সোমবার (২৮ মে) সফরসঙ্গীদের নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে থাই রাজকুমারীকে স্বাগত জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাদিয়া মুনা তাসনীম এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন।

তার নেতৃত্বে থাইল্যান্ড সরকারের ১১ সদস্যের প্রতিনিধি দল বাংলাদেশে অবস্থানকালে দেশটির প্রয়াত রাজা ভূমিবলের রয়্যাল চাই পাতানা ফাউন্ডেশনের অধীনে ২০১১ সালে রাজকুমারী সিরিনধরনের শুরু করা উন্নয়ন প্রকল্পগুলো পরিদর্শন করবেন।

বাংলাদেশে অবস্থানকালে থাই রাজকুমারীর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূরসহ বিশিষ্টজনদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে।

মহাচক্রী সিরিনধরন তার সফরসঙ্গীদের নিয়ে থাইল্যান্ডের রাজার রয়্যাল চাই পাতানা ফাউন্ডেশনের অধীনে বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করবেন।

বাংলাদেশে অবস্থানকালে আগামী ৩০ মে থাই রাজকুমারী চট্টগ্রামের টাইগার পাসে একটি প্রকল্প পরিদর্শন করবেন। সফরকালে তিনি ঢাকায় মুক্তিযুদ্ধ জাদুঘর ও চট্টগ্রামে জাতিতাত্ত্বিক জাদুঘর পরিদর্শন করবেন।

এছাড়াও তিনি ঢাকা ক্যান্টনমেন্টে বিশেষায়িত শিক্ষার প্রতিষ্ঠান প্রয়াস পরিদর্শন করে অটিস্টিক শিশুদের সঙ্গে দেখা করবেন। পাশাপাশি উত্তরার আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গাজীপুরের মারিয়ালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের সঙ্গে দেখা করবেন এবং ঢাকায় বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনও পরিদর্শন করবেন।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here