ঢাকায় অনুষ্ঠিত হলো ‘মিট ইন শ্রীলংকা’

0
349

খবর৭১ঃরাজধানী ঢাকায় হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে ১১ অক্টোবর শ্রীলংকা কনভেনশন ব্যুরো (এসএলসিবি) এবং শ্রীলংকা হাই কমিশন যৌথভাবে শ্রীলংকান এয়ার লাইন্সের সঙ্গে পর্যটন প্রমোশনাল ইভেন্ট ‘মিট ইন শ্রীলংকা’ আয়োজন করে।

শ্রীলংকার হাই কমিশনার ক্রিসান থিডি সিলভা এবং বাংলাদেশের পর্যটন বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) উক্ত অনুষ্ঠানে যথাক্রমে প্রধান অতিথি এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

এছাড়া সেখানে উপস্থিত ছিলেন শ্রীলংকা কনভেনশন ব্যুরোর সম্পাদক কুমার ডি সিলভা, বাংলাদেশের সিইও কাজী ওয়াহিদুল আলম ওয়াহিদ এবং শ্রীলংকা এয়ার লাইন্সের কান্ট্রি ম্যানেজার শেরমাল প্যারেরা।

ঢাকার বৃহৎ ডেস্টিনেশন মেনেজমেন্ট কোম্পানি (ডিএমসিএস) এবং কলম্বো থেকে আসা ১০টি প্রসিদ্ধ হোটেল এবং কোম্পানির প্রতিনিধিরা এই অনুষ্ঠানে ব্যবসায়িক চুক্তি সম্পাদন করেন।

অতিথিদের বিনোদনের জন্য ঐতিহ্যবাহী ও সমৃদ্ধ শ্রীলংকান নৃত্যের মাধ্যমে বিনোদনের ব্যবস্থা করা হয়। উক্ত অনুষ্ঠানে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয় এবং ৫ জন ভাগ্যবান ব্যক্তি শ্রীলংকা যাওয়া আসার ২টি ছুটিকালীন বিমান টিকেট জিতে নেন।

প্রতিষ্ঠানটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বাংলাদেশের ভ্রমন ও পর্যটন খাতে ২০২১ সালের মধ্যে আনুমানিক ২৬ লাখ পর্যটক ভ্রমন করবে। মাত্র ৩ ঘন্টা সময়ের ভ্রমণে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে শ্রীলংকার অজ্ঞাত অজানা অচেনা স্থানগুলোতে যাওয়ার জন্য অনেক বাংলাদেশি আগ্রহ প্রকাশ করছে।

শ্রীলংকান এয়ার লাইন্স, ন্যাশনাল ক্যারিয়ার অব শ্রীলংকা প্রতিদিন তাদের আধুনিক এয়ার বাসের মাধ্যমে এক রাজধানী থেকে অন্য রাজধানীতে যাতায়াতের মাধ্যমে ইতিমধ্যে বিশ্বব্যাপী সময়নিষ্ঠ একটি এয়ারলাইন্স হিসাবে পুরষ্কৃত হয়েছে এবং স্বীকৃতি লাভ করেছে।

বাংলাদেশি ভ্রমনকারীদের জন্য নিকটবর্তী এই স্বর্গীয় দ্বীপদেশে সহজে ভ্রমণের অপার সম্ভাবনা ও সুযোগ বিদ্যমান রয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

শ্রীলংকা বাংলাদেশিদের জন্য অন এরাইভাল ভিসা সুবিধা প্রদান করে থাকে। এছাড়া ইমিগ্রেশন শাখার ইলেকট্রনিক ট্রাভেলস অথেন্টিকেশন পদ্ধতির মাধ্যমে (http://www.immigration.gov.lk/) ঢাকায় অবস্থিত শ্রীলংকা হাই কমিশন থেকে সহজেই ভিসা পেতে পারেন।

শ্রীলংকাতে বিভিন্ন কনফারেন্স, প্রদর্শনী এবং কার্যক্রমের জন্য রয়েছে আধুনিক সুযোগ সুবিধা। তাছাড়া রাষ্ট্রীয় আর্ট কনফারেন্স এবং প্রদর্শনী সেন্টার, কনফারেন্সের জন্য হোটেল, আধুনিক টেলিকমিউনিকেশন ব্যবস্থা, আরামদায়ক যাতায়াত ব্যবস্থা, সুশৃংঙ্খল ব্যাংকিং ব্যবস্থা এবং ব্রডব্যান্ড ওয়েব এবং ই-মেইল ইত্যাদি সুবিধাদি রয়েছে।

উক্ত সুবিধাসমূহ কনফারেন্স বিভাগকর্তৃক প্রদান করা হয়ে থাকে এবং ভ্রমণকারীদের কনফারেন্সের জন্য বিশেষ সুবিধার ও সেবার ব্যবস্থা করা হয়। এছাড়া পূর্ব থেকে পশ্চিমে ভ্রমণের জন্য শ্রীলংকার ডেস্টিনেশন মেনেজমেন্ট কোম্পানি এবং হোটেল সমূহ ব্যবস্থা করে থাকে।

খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here